বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরায় ১১ দলের ২৮ প্রার্থী, স্বতন্ত্র ৯ প্রার্থীর ৭ জনই আ'লীগের

শনিবার, ডিসেম্বর ২, ২০২৩
সাতক্ষীরায় ১১ দলের ২৮ প্রার্থী, স্বতন্ত্র ৯ প্রার্থীর ৭ জনই আ'লীগের

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরাঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ৩৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপিসহ ১১টি দলের মনোনীত প্রার্থী রয়েছেন ২৮জন। স্বতন্ত্র ও ডামি প্রার্থী হয়েছেন ৯জন।

সাতক্ষীরা জেলা রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার চারটি সংসদীয় আসনের সবকটিতে প্রার্থী রয়েছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপির। তিনটি আসনে প্রার্থী দিয়েছে জাকের পার্টি ও ন্যাশনাল পিপলস পাটি (এনপিপি)। ওয়ার্কার্স পাটি, বাংলাদেশ কংগ্রেস, মুক্তিজোট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ২টি করে আসনে প্রার্থী দিয়েছে। এছাড়া একটি করে আসনে প্রার্থী দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ও বাংলাদেশের স্যাম্যবাদী দল (এমএল)।

জেলার চারটি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে ফিরোজ আহমেদ স্বপন, সাতক্ষীরা-২ (সদর) আসনে আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জআংশিক) আসনে আ ফ ম রুহুল হক এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর- কালিগঞ্জ আংশিক) আসনে এসএম আতাউল হক দোলন। 

জাতীয় পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে সৈয়দ দীদার বখত, সাতক্ষীরা-২ (সদর) আসনে মোঃ আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জ আংশিক) আসনে মোঃ আলিফ হোসেন এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে মোঃ মাহবুবুর রহমান এবং তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে সুমি ইসলাম, সাতক্ষীরা-২ আসনে ফারহান মেহেদী, সাতক্ষীরা-৩ আসনে রুবেল হোসেন এবং সাতক্ষীরা-৪ আসনে আসলাম আল
মেহেদী।

এছাড়া তিনটি আসনে জাকের পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে খোরশেদ আলম, সাতক্ষীরা-২ আসনে শেখ ইফতেখার আল মামুন সুমন এবং সাতক্ষীরা-৩ আসনে মোঃ মঞ্জুর হোসান এবং ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-২ আসনে মোঃ আনোয়ার হোসেন, সাতক্ষীরা-৩ আসনে মোঃ আব্দুল হামিদ এবং সাতক্ষীরা-৪ আসনে শেখ ইকরামুল।

অপরদিকে জেলার দুটি আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও
সাতক্ষীরা-২ আসনে মোঃ তৌহিদুর রহমান। বাংলাদেশ কংগ্রেসের দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে ইয়ারুল ইসলাম ও সাতক্ষীরা-৪ আসনে শফিকুল ইসলাম। মুক্তিজোটের দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা- ১ আসনে শেখ মোঃ আলমগীর ও সাতক্ষীরা-২ আসনে আব্দুল আজিজ।

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-২ আসনে মোঃ কামরুজ্জামান বুলু এবং সাতক্ষীরা-৪ আসনে এইচএম গোলাম রেজা। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনোনীত একজন প্রার্থী হলেন সাতক্ষীরা-১ আসনে শেখ ওবায়দুস সুলতান বাবলু। বাংলাদেশের স্যাম্যবাদী দল (এমএল) থেকে সাতক্ষীরা-৩ আসনে প্রার্থী হয়েছেন শেখ তরিকুল ইসলাম।

এছাড়া ৯জন স্বতন্ত্র প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মুজিবুর রহমান এবং আওয়ামী লীগের মোঃ নুরুল ইসলাম।

সাতক্ষীরা-২ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, বিশিষ্ঠ ব্যবসায়ী আফসার আলী ও আওয়ামী লীগ নেতা এনসান বাহার বুলবুল। সাতক্ষীরা-৩ আসনে কোন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। সাতক্ষীরা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মাসুদা খানম ও মিজানুর রহমান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল