বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ব‌রিশা‌লে হিউম‌্যান এইড ইন্টারন‌্যাশনাল এর শোভাযাত্রা

সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩
ব‌রিশা‌লে হিউম‌্যান এইড ইন্টারন‌্যাশনাল এর শোভাযাত্রা

মো. মোস্তা‌ফিজুর রহমান রিপন, ঝালকা‌ঠি প্রতি‌নি‌ধি:

হিউম্যান এইড ইন্টারন্যাশনাল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা প্রতিবছরের মতো বিশ্ব মানবাধিকার দিবস ২০২৩ উৎযাপন উপলক্ষে শোভাযাত্রা ও আ‌লোচনা সভা করেছে ব‌রিশাল জেলা সংগঠন এর নেতৃবৃন্দ।

রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১০ টায় নগরীর টাউন হ‌লের সামনে ব‌রিশাল জেলা কমিটির আয়োজনে এ কর্মসুচী পালিত হ‌য়ে‌ছে।

এসময় সভাপতির বক্তব্যে অধ‌্যাপক মো. হারন অর র‌শিদ বলেন ৭৫তম বিশ্ব মানবাধিকার দিবসে হিউম্যান এইড এর প্রতিবাদ্য বিষয় হলো ফিলিস্তিনের উপর ৭৫ বছরের গনহত্যা কী কারনে ? এই গনহত্যা অবিলম্বে বন্ধের দাবী জানাচ্ছি এবং বিশ্ব নেতাদের কাছে বিচারেরও দাবী করছি ।

বাংলাদেশের ম‌ধ্যে ব‌রিশা‌লের এই ক্ষুদ্র ভূ-ক্ষন্ড থেকে আমাদের চিৎকার হয়ত সভ্য পৃথিবীর বিচারলয় পযর্ন্ত নাও পৌঁছাতে পারে। তবুও আমাদের প্রতিবাদ চলমান, চলতে থাকবে। অন্তত পৃথিবীর অসহায় মানুষগুলো জানলো আমরা চুপ করে থাকেনি।

তিনি আরও বলেন হিউম্যান এইড এর উদাত্ব আহবান এদেশের মানবাধিকার, সাংবাদিক ও সামাজিক সংগঠনগুলো যেনো পঞ্চায়েত এ বিভিন্ন এজেন্ডা পালন না করে প্রকৃত মানবাধিকার কর্মী সৃষ্টি করার পদক্ষেপ গ্রহন করে এবং এ পথে থেকে ক্ষুদার্থ মানুষের কথা ব‌লে, ভুল চিকিৎসায় মৃত্যুর মিছিলের সংখ্যা কমিয়ে আনার কথা বলে। ধর্ষনের বিচার বিশেষ ট্রাইব্যুনালে হওয়ার দাবী রাখে। দ্রব্যমূল্য প্রসঙ্গে আপোষহীন থাকে, ভেজাল ঔষধের বিষয়ে জাতিকে সঠিক বার্তা পৌছোতে জাগ্রত থাকে এবং সেই সাথে নদী-নালা, খাল -বিল, জলাশয়, বনাঞ্চল, সমুদ্র ও পাহার রক্ষায় গণমানুষ কে সচেতন করে গড়ে তোলার পদক্ষেপ গ্রহন করে।

সর্বপরি তি‌নি ব‌লেন, হিউম্যান এইড বলতে চায় দেশের মানুষ এমন একটি বিচার বিভাগ পাওয়ার অধিকার রাখে, যেখানে মানবাধিকার সমুন্নত রেখে বিচারকার্য পরিচালনা করা হবে।

এসময় সংগঠন এর জেলা যুগ্ন সম্পাদক বেসরকা‌রি সংস্থা ফেয়ার`র নির্বা‌হি প‌রিচালক মো. সাইফুল ইসলাম মোল্লার সঞ্চালনায় আরও বক্তব্য দেন সহ সভাপতি অধ‌্যাপক মনজুরুল ইসলাম জিসান, সাধারন সম্পাদক অধ‌্যাপক কাজী নজরুল ইসলাস, সহ সাধারন সম্পাদক সাংবা‌দিক মো. সবুর হো‌সন, অর্থ সম্পাদক জিয়াউল হক ফ‌রিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. বেলাল হো‌সেন রু‌বেল প্রমুখ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল