শুক্রবার, ১৮ জুন ২০২১

ফিলিস্তিনিদের জন্য ওষুধ ও চিকিৎসাসামগ্রী দিল বিএনপি

বুধবার, মে ২৬, ২০২১
ফিলিস্তিনিদের জন্য ওষুধ ও চিকিৎসাসামগ্রী দিল বিএনপি

সময় জার্নাল প্রতিবেদক, ঢাকা : ইসরায়েলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনিদের জন্য ওষুধপত্র ও চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএনপি।

বুধবার বিকেলে রাজধানী বারিধারার ফিলিস্তিন দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদানের কাছে এই ওষুধপত্র ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব বলেন, প্যালেস্টাইনের জনগণের ওপরে যে অন্যায় আক্রমণ করা হয়েছে এবং শিশু, নারীসহ প্রায় দুইশর বেশি মানুষকে হত্যা করা হয়েছে, অসংখ্য মানুষকে আহত করা হয়েছে। তাদের অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে, স্কুল-হাসপাতাল ধ্বংস হয়ে গেছে। আমরা এই বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি প্রথম থেকেই।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা প্যালেস্টাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস সাহেবকে চিঠি দিয়েছিলাম এবং ফিলিস্তিনিদের সঙ্গে আমাদের একাত্মতা ঘোষণা করেছি। আজকে আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কিছু ওষুধপত্র ও চিকিৎসার কিছু সরঞ্জাম নিয়ে এসেছি যা সামান্য হলেও তাদের যে সংগ্রাম, সেই সংগ্রামে তাদের সাহায্য করবে।

মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করেছি যে, প্যালেস্টাইনের এই সংগ্রাম ও যুদ্ধের সময়ে তারা একটি ন্যায়সঙ্গত লড়াই করছে তাদের নিজস্ব ভূমির জন্যে। সেই সময়ে দুঃখজনকভাবে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাসপোর্টের ওপর থেকে ‘ইসরায়েল’ শব্দ তুলে নেওয়াতে আমরা অত্যন্ত দুঃখবোধ করেছি, আমরা ক্ষোভ প্রকাশ করেছি। তাদের এই যুদ্ধের সময়ে, সংগ্রামের সময়ে যখন গোটা পৃথিবী দাঁড়াচ্ছে, সেই সময়ে এটা খুব একটা ভালো কাজ হয়নি বলে আমরা মনে করি।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ সালেহ ওয়াই রামাদান এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তিনি তাঁর আশু আরোগ্য কামনা করেন।

রাষ্ট্রদূত বলেন, আমাদের ফিলিস্তিনি জনগণ আপনাদের এই সহযোগিতার কথা কখনো ভুলবে না। আমরা বাংলাদেশের জনগণের শুভ কামনা করি। একইসঙ্গে আমরা বাংলাদেশের স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করছি।

হস্তান্তর অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ