শনিবার, ০৪ মে ২০২৪

বাংলাদেশ দূতাবাসে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপিত

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৪, ২০২৩
বাংলাদেশ দূতাবাসে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপিত

মোঃ আবদুল্লাহ কাদের মালদ্বীপ:

বৃহস্পতিবার ( ১৪ ডিসেম্বর) ২০২৩  বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়। দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত বানী পাঠ করেন যথাক্রমে  কাউন্সিলর(শ্রম) ও দূতালয় প্রধান মোঃ সোহেল পারভেজ , তৃতীয় সচিব  চন্দন কুমার সাহা।  

উল্লেখ্য  বাংলাদেশ  হাইকমিশনার প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতার জন্য শহিদ বুদ্ধিজীবীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি আরও  করেন বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের মাধ্যমে বাঙ্গালী জাতির অগ্রযাত্রা থামিয়ে দেয়ার ষড়যন্ত্র করা হয়েছিল। এই ঘৃন্য কাজে সহযোগিতাকারী রাজাকার আলবদর ও তাদের দোসরদের জাতি সবসময় ঘৃনা করে যাবে। তিনি শহিদ বুদ্ধিজীবীদের দেশপ্রেম ও আদর্শ নিজেদের মাঝে ধারন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে রুপান্তর করার জন্য সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ  হাইকমিশনার সবাইকে বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর সদস্যপদ গ্রহন, ই-পাসপোর্ট গ্রহন সহ স্থানীয় আইন কানুন মেনে চলার জন্য অনুরোধ করেন। তিনি উল্লেখ করেন বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তিনি সকল প্রবাসীকে দেশপ্রেমে উদ্বুদ্ধ  হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে এগিয়ে আসার আহ্বান জানান।

এরপর  দিবসটি উপলক্ষ্যে বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ শহীদ বুদ্ধিজীবী এবং   মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।  দিবস সংক্রান্ত একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়।

 অনুষ্ঠানে মিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। সবশেষে আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল