মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

জাবিতে সুবিধাবঞ্চিতদের মাঝে কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের শীতবস্ত্র বিতরণ

বুধবার, ডিসেম্বর ২০, ২০২৩
জাবিতে সুবিধাবঞ্চিতদের মাঝে কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের শীতবস্ত্র বিতরণ

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি

মহান বিজয় দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সুবিধাবঞ্চিত মানুষের মাঝে  শীতবস্ত্র বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ড।

বুধবার (২০ ডিসেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম। উদ্বোধনকালে  তিনি বলেন, এই শীতে অনেকেরেই শীতের বস্ত্র কেনার অর্থ নেই৷ তদের পাশে দাঁড়িয়েছে কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ড। তাদের এ মহতী কর্মের জন্য ধন্যবাদ জানাচ্ছি। এ কার্যক্রমের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আজকের এ শীতবস্ত্র বিতরণ কার্যক্রম স্বার্থক হোক এই কামনা করি।

আয়োজকরা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় শতাধিক মানুষের মাঝে বিজয় দিবসের শীতের এ উপহার বিতরণ করা হয়৷ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানরত সমাজের বিভিন্ন অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠী রিকশাচালক, বয়স্ক নারী ও শিশুদের মাঝে শীতের উপহার বিতরণ করা হয়। এ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা সহযোগিতা করেছেন।

কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের প্রতিষ্ঠাতা মো. ফরহাদ আলী শুভ বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষা ও গবেষণার পাশপাশি স্মার্ট বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক বিভিন্ন উদ্যোগ গ্রহণের সাথে উদারচিত্তের বিকাশের জন্যও সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সৃজনশীল চিন্তায় সেবামূলক কার্যক্রমে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসা উচিত৷

সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদের সভাপতিত্বে এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিসংখ্যান ও ডাটা সায়েন্স বিভাগের সভাপতি ড. আলমগীর কবির, বাংলা বিভাগের অধ্যাপক ড. পৃথিলা নাজনীন, সহকারী প্রক্টর এবং অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক রনি হোসাইন সহ প্রমুখ।

এ অনুষ্ঠানের সফলতা কামনা করেন সাবেক উপাচার্য ড. শরীফ এনামুল কবির, বিশ্বসেরা বিজ্ঞানী ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এম মামুন , গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি ড. ফরিদ আহমেদ, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রভোস্ট নাজমুল হাসান তালুকদার, ফজিলাতুন্নেছা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান ও সিনেট সদস্য ও সংগঠনের প্রধান উপদেষ্টা ড. আনোয়ার খসরু পারভেজ।

উল্লেখ্য, কাঞ্চনজঙ্গা  হেল্পিং ফান্ড ২০১৯ সালে প্রথম উত্তরবঙ্গের পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলায় তাদের কার্যক্রম শুরু করে । সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিভিন্ন পেশার মানুষের মাঝে ঈদ উৎসব, করোনার মহামারী ও শীতের উষ্ণতা ও শুভেচ্ছা বিনিময়ের জন্য বিভিন্ন উপহার প্রদান এবং প্রাকৃতিক দূর্যোগ, জলবায়ু ও পরিবেশ রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃক্ষরোপন ও বিভিন্ন ফলদ গাছ বিতরণ করে আসছে সংগঠনটি৷

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল