বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

শাহজাহান ওমরের পক্ষে থাকবে না রাজাপুর আ’লীগ

বুধবার, ডিসেম্বর ২০, ২০২৩
শাহজাহান ওমরের পক্ষে থাকবে না রাজাপুর আ’লীগ

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে জাতীয় সংসদ নির্বাচনে এবার রাজাপুর উপজেলা আওয়ামী লীগ নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান ওমরের পক্ষে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছে। 

গত সোমবার (১৮ ডিসেম্বর) এ বিষয়ে দলের সাধারণ সভায় এক রেজুলেশনে ওমরের নির্বাচন না করার সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়। 

রাজাপুর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খাইরুল আলম সরফরাজ স্বাক্ষরিত রেজুলেশনে উলেখ করা হয়, শাহজাহান ওমর নির্বাচনী প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে এখন পর্যন্ত দলের সাথে যোগাযোগ করেননি। উপজেলা আওয়ামী লীগ অফিসে আসেননি। ওমরের নিজস্ব বাসভবন যেটি বিগত দিনে বিএনপি অফিস ছিল সেখানে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন। বিএনপি দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করছেন। এসময় মুক্তিযুদ্ধ চলাকালীন স্বাধীনতাবিরোধী, থানা শান্তি কমিটির সভাপতির ছেলে এবং থানা রাজাকার বাহীনীর কমান্ডারের ছেলে তার সাথে থাকছে।

রেজুলেশনে আরও উল্লেখ করা হয়, আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে না নিয়ে নির্বাচন করা যায় না। উপস্থিত নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, শাহজাহান ওমর বিগত দিনে এ আসনে একাধিকবার সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী ছিলেন। সেই সময় তিনি তার প্রতিপক্ষ হিসেবে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভিন্নভাবে নির্যাতন ও হয়রানি করেন। তাই তিনি এখন তাদের নিয়ে নির্বাচনী কার্যক্রম চালাতে পারবেন না। নিরুপায় হয়ে এ আসনের রাজাপুর উপজেলার মুক্তিযোদ্ধার সন্তান স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনিরকে নিয়ে শেখ হাসিনার স্মার্ট বাংলদেশ গড়তে সভায় সর্বসম্মতিক্রমে মনিরের পক্ষে নির্বাচন করার সিদ্ধান্ত হয়। রাজাপুর উপজেলার ২৫ নেতাকর্মীর স্বাক্ষর রয়েছে ওই রেজুলেশনে।

এদিকে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শাহজাহান ওমরের সমর্থনে কাঠালিয়া উপজেলার দলীয় নেতাকর্মীরা এখনো মাঠে নামেননি। গত ১৮ ডিসেম্বর সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু হলেও নৌকা প্রার্থীর পক্ষ থেকে এ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোন ডাক আসেনি। তাই কেউ কেউ প্রার্থীর পক্ষে কাজ শুরু করেননি, আবার কেউ এ আসনের স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতীকের পক্ষে মাঠে নেমে পড়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল