বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের

বৃহস্পতিবার, মে ২৭, ২০২১
শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি : বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ড. দীপু মনি গত বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করেন। শিক্ষামন্ত্রীর এ বক্তব্য প্রত্যাখ্যান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৭ মে) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রায়হান আহমেদ আবিরের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এসময় রায়হান আহমেদ আবির বলেন, আগামী রোববার সকাল ১০টায়  প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে একটি প্রতিবাদ সমাবেশ করবো  এবং যতক্ষণ পর্যন্ত কোনো সিদ্ধান্ত না আসছে ততক্ষণ পর্যন্ত জারি রাখব। আমাদের একমাত্র দাবি, বিশ্ববিদ্যালয় খোলা চাই এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত পরীক্ষার তারিখ যেন নিশ্চিত করা হয় সেই নিশ্চয়তা চাই।

আমরা জেনেছি  ইতোমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জানিয়েছে তাদের ডিনদের সাথে পরামর্শ করে অনুমতি নিয়ে পরীক্ষার ডেট দিবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ও একই কাজ করেছে তবে আমাদের বিশ্ববিদ্যালয় থেকে এখনো কিছু জানানো হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যান্য বক্তারা বলেন, করোনার অজুহাত দিয়ে দীর্ঘদিন যাবত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রাখা হয়েছে। সবকিছু যখন চলছে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সমস্যা কোথায়? শীঘ্রই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো। আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের দাবি আদায়ে সচেষ্ট থাকবো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণিত বিভাগের ১১ তম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের ১১ তম  ব্যাচের তাহসিন, বাংলা বিভাগের ১১ তম ব্যাচের আব্দুর রহমান, অর্থনীতি ১২ তম ব্যাচের মাহদী হাসান অভি সহ আরও অনেকে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ