বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বরিশালে প্রধানমন্ত্রী, আ.লীগের জনসভা শুরু

শুক্রবার, ডিসেম্বর ২৯, ২০২৩
বরিশালে প্রধানমন্ত্রী, আ.লীগের জনসভা শুরু

জেলা প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী জনসভার উদ্দেশে বরিশালে পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যেই পবিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হয়েছে আওয়ামী লীগের এই জনসভা। 

এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে এখন উৎসব আর মিছিলের নগরীতে পরিণত হয়েছে বরিশাল। দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর সফর ঘিরে বরিশাল মহানগরসহ দক্ষিণাঞ্চলের সব জেলার নেতাকর্মীর মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। লঞ্চ-বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে করে, খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এসে ভিড় করছেন। এদিন বিকেলে জনসভায় বক্তব্য দেবেন সরকারপ্রধান। 

এর আগে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে এক সপ্তাহ ধরে নগরের বঙ্গবন্ধু উদ্যানে জনসভা মঞ্চ তৈরির কাজ চলেছে। নগরজুড়ে সাজসজ্জাসহ নানা কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগের নেতারা বলছেন, এটা হবে বরিশাল বিভাগে এ যাবৎকালের সর্ববৃহৎ জনসমাবেশ। সমাবেশে প্রায় ১০ লাখ লোকের সমাগম ঘটানোর লক্ষ্য নিয়ে নানা প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী এই জনসভায় বরিশাল বিভাগের ছয় জেলার সংসদীয় সব কটি আসনের দলীয় প্রার্থীদের যোগ দেওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকেই নগরের সর্বত্র ব্যাপক নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। বরিশাল মহানগর পুলিশের কমিশনার জিহাদুল কবির বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরজুড়ে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নুরুল হক বলেন, প্রধানমন্ত্রী বেলা ৩টায় মঞ্চে উঠবেন এবং সাড়ে ৩টায় বক্তব্য দেবেন।

বঙ্গবন্ধু উদ্যানের স্বেচ্ছাসেবক তারিকুল ইসলাম নাফি বলেন, আমরা সকাল ৭টার মধ্যে মাঠে এসেছি। ৮টার পর নেতাকর্মীসহ সাধারণ মানুষ আসা শুরু করেছে। বেলা ১১টার মধ্যে মাঠ অর্ধেক পরিপূর্ণ হয়েছে।

নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আসমা বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখতে হবে। তাই তিনি সকাল ৯টায় জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানে এসেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বলেন, মঞ্চের সামনে তিনটি স্তর করা হয়েছে। প্রথম স্তরে মঞ্চ। যেখানে প্রধানমন্ত্রী ও তার সঙ্গে বরিশালের নৌকা প্রতীকের প্রার্থীরাসহ কেন্দ্রীয় নেতারা বসবেন। এরপর দ্বিতীয় ধাপে থাকবেন বরিশাল বিভাগ ও জেলার গুরুত্বপূর্ণ নেতা ও অতিথিরা। তৃতীয় ধাপে নারী ও পুরুষের দুটি ভাগে প্রায় ২০ হাজার চেয়ার বসানো হয়েছে।

দলীয় সূত্র জানায়, সবশেষ ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু উদ্যানেই জেলা ও মহানগর আওয়ামী লীগের এক জনসভায় ভাষণ দিয়েছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভানেত্রী দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি জেলায় জনসভা করছেন। তারই ধারাবাহিকতায় আজ বরিশালের এই সফর। পথে তিনি গৌরনদী, উজিরপুরসহ কয়েকটি স্থানে পথসভা করতে পারেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল