বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নৌকার প্রচারণায় নিয়ে গিয়ে ভাড়া কম দেওয়ায় ভ্যান চালকদের সড়ক অবরোধ

শুক্রবার, জানুয়ারী ৫, ২০২৪
নৌকার প্রচারণায় নিয়ে গিয়ে ভাড়া কম দেওয়ায় ভ্যান চালকদের সড়ক অবরোধ

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২ শতাধিক ভ্যান নৌকার প্রচারণায় অংশ নেওয়ার পর মেটানো ভাড়া না দেয়ার অভিযোগে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে ভ্যানচালকরা। 

অবরোধের আধা ঘণ্টা পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয় ভুক্তভোগী ভ্যান চালকরা। বৃহস্পতিবার(৪ জানুয়ারি) রাতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া কালিকাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এই ঘটনার কয়েকটি ভিডিও মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী’র সমর্থনে স্থানীয় নৌকা সমর্থকরা প্রায় ২ শতাধিক ভ্যান নিয়ে দিনব্যাপী প্রচারণা (সোডাউন) করে।

ভ্যানচালকদের দাবি- সারাদিন ভ্যান নিয়ে প্রচারণা করায় তাদের ৫০০ টাকা দেওয়ার চুক্তি ছিলো। কিন্তু সারাদিন প্রচার-প্রচারণা শেষে প্রার্থীর মালিকানাধীন এস আর পাটোয়ারী এডুকেয়ার বিদ্যালয়ে জমায়েত হলে সেখানে দায়িত্বে থাকা সমন্বয়কারী বনপাড়া পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফর রহমান তাদেরকে ১০০ টাকা দিলে ভ্যানচালকরা প্রতিবাদ করে। এ সময় তিনি একজন চালককে কয়েকটি চড় দিলে সকল ভ্যানচালকরা এতে ক্ষিপ্ত হয়ে ওঠে। 
এর প্রতিবাদে নাটোরে-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ ভ্যান চালকেরা।

প্রচারণায় অংশ নেওয়া জোয়াড়ি ইউনিয়নের বাহিমালী গ্রামের জাভেদ বলেন, শর্তমতে আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্যান নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় নৌকার শোডাউন করি। দুপুরে কেউ আমাদের খাবারও দেয়নি। সন্ধ্যায় যখন ১০০ টাকা দেয় তখন মন খারাপ হয়। এর প্রতিবাদ করলে একজনকে কাউন্সিলর লুৎফর মারপিট করে।

তিনি বলেন, আমরা গরীব মানুষ এমন অমানবিক আচরণ কেন করবে? আমাদের অধিকাংশই এই টাকা নিয়ে বাজার সদাই করে পরিবারকে খাওয়াবে। আমরা ওই কাউন্সিলরের বিচার চাই।

মারধরের অভিযোগ অস্বীকার করে নৌকা সমর্থক ও বনপাড়া পৌরসভার কাউন্সিলর লুৎফর রহমান বলেন, আমাদের এলাকার ভ্যান চালকরা আমাকে বলে তারা বিনা অর্থে স্বেচ্ছায় একদিন নৌকার প্রার্থী সিদ্দিকুর রহমান পাটোয়ারীর পক্ষে তাদের ভ্যান নিয়ে প্রচারণা করবে। গতকালকে সে কথা অনুযায়ী তারা প্রচারণাও করে। সারাদিন প্রচারণা শেষ করে আসলে আমি মানবিক ভাবে তাদের (ভ্যানচালকদের) চা-নাস্তা করার জন্য ১০০ টাকা করে দিতে থাকি। এসময় একজন ছবি তুলতে থাকে। আমি নিষেধ করলে অপরিচিত অনেক ভ্যানচালক তাদের সাথে যুক্ত হয়ে এ পরিস্থিতি তৈরি করে।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল