বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লোহার পাত ডুকে অর্ধশত গাড়ি পাম্পচার

শনিবার, জানুয়ারী ৬, ২০২৪
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লোহার পাত ডুকে অর্ধশত গাড়ি পাম্পচার

মেহরাজ হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই অংশের ২৯ কিলোমিটার এলাকাজুড়ে লোহার পাত ডুকে অর্ধশত গাড়ি পাম্পচার হওয়ার ঘটনা ঘটেছে। এতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে গাড়ির চালক ও যাত্রীদের। শুক্রবার ( ৫ জানুয়ারি) সন্ধ্যায় থেকে রাত ১২ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় এমন ঘটনা ঘটেছে। 

ঢাকা থেকে চট্টগ্রামগামী সৌদিয়া পরিবহনের চালক নুর হোসেন বলেন, বাস মিরসরাইয়ের মস্তাননগরে আসার পর হটাৎ গাড়ি চাকা পাম্পচার হয়ে যায়। এরপর গাড়ি থামিয়ে দেখি, চাকার ভেতর লোহার ত্রীভুজ সুচালো আকৃতির ধারালো এঙ্গেল ডুকে গেছে। পরে আরেকটি চাকা লগিয়ে প্রায় ১ ঘন্টা পর রওয়ানা দিই। আমার ও যাত্রীদের সময় নষ্ট হয়েছে।

জানা গেছে, বিএনপির ডাকে টানা হরতালের আগের রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের ধুমঘাট থেকে নিজামপুর কলেজ পর্যন্ত একাধিক জায়গায় দুই-চারটি ত্রিভুজ আকৃতির লোহার পাত ঝালাই করে রাস্তায় পড়ে থাকে। এতে প্রায় অর্ধশত গাড়ির চাকা পাংচার হয়ে ক্ষতিগ্রস্থ হয়। মহাসড়কে বিভিন্ন অংশে রাস্তার পাশে গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। 

গাড়ির মালিক কামরুল ইসলাম চৌধুরী জানান, মহাসড়কে উদ্দেশ্যমূলকভাবে লোহার পাতা ফেলে রাখায় আমারটা সহ প্রায় ৫০-৬০ টি গাড়ীর চাকা নষ্ট হওয়ায় সকলেই নিদারুণ কষ্ট সহ্য করতে হলো। আমার কিছুটা ভাগ্য ভালো ১টি চাকা ক্ষতি হয়েছে, কোন গাড়ির দুটি, কোন গাড়ির তিনটি চাকা পাংচার হয়। চাকা ঠিক করে আসার পথে ফেলে রাখা লোহার বেশ কয়েকটি পাত নিয়ে রাস্তা থেকে সরিয়ে আসলাম, অন্যথায় অন্যরাও ক্ষতিগ্রস্থ হত।

নিজামপুর এলাকায় চাকা মেকানিক রিপন মিয়া বলেন, অদ্ভুত ধরনের একটি ধাতব বস্ত দেখতে মহাসড়কে বিভিন্ন অংশে ফেলেছে দূর্বত্তরা। অনেক গাড়ির চাকা পাংচার হয়েছে। আমার দোকানে বেশ কয়েকটি গাড়ি নিয়ে আসা হয়েছে চাকা মেরামতের জন্য। 

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার ( মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, শুক্রবার সন্ধ্যার পর থেকে মহাসড়কের বিভিন্ন অংশে এই ঘটনা ঘটেছে। যেখান থেকে খবর পেয়েছি, সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। সন্দেহভাজন এক ওয়েলন্ডিং মিস্ত্রিকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নাশকতা কি-না বিষয়টি খুবই গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল