বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুরে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম

রোববার, জানুয়ারী ৭, ২০২৪
দিনাজপুরে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হবে। তবে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম।

রবিবার (৭ জানুয়ারী-২০২৪) সারা দেশের ন্যায় দিনাজপুর জেলার ৬টি সংসদীয় আসনে সকাল ৮টায় থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হবে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর  পাওয়া যায়নি। 

সকাল সাড়ে ৯টার দিকে শহরের চাউলিয়াপট্টি শিক্ষা দপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে প্রার্থীর সমর্থকরা ভিড় করলেও বিজিবির একটি টহলদল ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে ভোটকেন্দ্রের সামনে থেকে সরিয়ে দিতে সক্ষম হয়। 

সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলা শহরের ১০/১১টি কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, তীব্র শীত উপেক্ষা করে অল্পসংখ্যক ভোটারের উপস্থিতি দেখা গেছে। ভোট কেন্দ্রের সামনে ভোটারদের কোন লম্বা লাইন দেখা যায়নি। তবে কেন্দ্রের বাইরে প্রার্থীদের কর্মী-সমর্থকদের ভিড় লক্ষ্য করা গেছে। 

দিনাজপুর জেলা শহরের ঈদগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বির্মল কুমার রায় জানান, বেলা ১১টা পর্যন্ত ওই কেন্দ্রের ১৯৯২টি ভোটের মধ্যে  ১৭৭টি ভোট পড়েছে। যার শতকরা হার ছিল ৮ দশমিক ৮৮ শতাংশ।

অপরদিকে একই সময়ে ঈদগাহ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১৯৯০টি ভোটের মধ্যে ১১টা পর্যন্ত ১৮৪টি ভোট পড়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রতিটি ভোটকেন্দ্রের পরিবেশ ছিল শান্তিপূর্ণ।

কয়েকজন ভোটার জানান, কোনরকম ঝামেলা বা লাইনে না দাঁড়িয়েই সুষ্ঠুভাবে ভোট প্রদান করেছেন।
প্রার্থী ও তাদের সমর্থকরা দুপুরের পর ও বিকেলে ভোটারের উপস্থিতি বাড়তে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল