বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুরে ভোট গ্রহণ সম্পন্ন, ভোটার উপস্থিতি ছিল কম

রোববার, জানুয়ারী ৭, ২০২৪
দিনাজপুরে ভোট গ্রহণ সম্পন্ন, ভোটার উপস্থিতি ছিল কম

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। তবে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম।

রবিবার (৭ জানুয়ারী-২০২৪) সারা দেশের ন্যায় দিনাজপুর জেলার ৬টি সংসদীয় আসনে সকাল ৮টায় থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। ভোট গণনা শেষে রাত ১১টার মধ্যে ফলাফল ঘোষণা করা হবে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

সকাল সাড়ে ৯টার দিকে শহরের চাউলিয়াপট্টি শিক্ষা দপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে প্রার্থীর সমর্থকরা ভিড় করলেও বিজিবির একটি ভ্রাম্যমান দল ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে ভোটকেন্দ্রের সামনে থেকে সরিয়ে দেয়। এতে পরিস্থিতি শান্ত হয়। 

রবিবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভোটার উপস্থিতি কম থাকলেও দুপুরের পরে ও বিকেলে উপস্থিতির হার কিছুটা বৃদ্ধি পায়। তবে ভোটকেন্দ্রে পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশী ছিল। তীব্র শীত উপেক্ষা করে  ভোটাররা ভোট প্রদান করে। 

 কয়েকজন ভোটার জানান, কোনরকম ঝামেলা ছাড়াই লাইনে না দাঁড়িয়েই সুষ্ঠুভাবে ভোটাররা ভোট প্রদান করেছেন।
জেলার ৬টি আসনে দুইজন নারী প্রার্থীসহ ৮টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে মোট ২৯ জন্য প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। 
উল্লেখ্য, দিনাজপুর জেলার ৬টি আসনে ৯টি পৌরসভা ও ১০৪টি ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ২৫ লাখ ৯ হাজার ৩৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৫৬ হাজার ৭৪০ জন ও মহিলা ভোটার ১২ লাখ ৫২ হাজার ৬৫১ জন। ৮৩০টি ভোট কেন্দ্রে মোট ভোট কক্ষ ৫ হাজার ৬৬১টি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল