বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জামালপুর-৫: জয়ের পথে আবুল কালাম আজাদ

রোববার, জানুয়ারী ৭, ২০২৪
জামালপুর-৫: জয়ের পথে আবুল কালাম আজাদ

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে গণনার কাজ। এরইমধ্যে বেশ কয়েকটি কেন্দ্র থেকে ফলাফল আসতে শুরু করেছে। সে হিসাবে জামালপুর-৫ (জামালপুর সদর) আসনে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ। দ্বিতীয় অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রেজনু। এরিমধ্যে তিনি পুনঃর্নির্বাচনের দাবিতে ভোট বর্জন করেছেন। 

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় সারাদেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এই কার্যক্রম। এরপরে শুরু হয় ভোট গণনার কাজ।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, জামালপুর-৫ আসনে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের (প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব) আবুল কালাম আজাদ (নৌকা), বাংলাদেশ কংগ্রেস থেকে আবু সায়েম মোহাম্মদ সা-আদাত উল করীম (ডাব), জাতীয় পার্টির মো. জাকির হোসেন (লাঙ্গল), জাতীয় পার্টি (জেপি) এর বাবর আলী খান (বাইসাইকেল), স্বতন্ত্র থেকে মো. রেজাউল করিম রেজনু (ঈগল), ন্যশনাল পিপলস পার্টির মো. রফিকুল ইসলাম (আম) ও বাংলাদেশ সুপ্রীম পার্টির মো. সাব্বিরুজ্জামান (একতারা) । 

আসনটিতে ভোট কেন্দ্রের সংখ্যা-১৫৯ টি, ভোট কক্ষ- ১০৩৯। মোট ভোটার-৫ লাখ ৪২ হাজার ৪৮০জন। পুরুষ ভোটার ২লাখ ৬৪ হাজার ৫৭৫ জন, নারী ভোটার ২লাখ ৭৭হাজার ৮৯৮ জন, তৃতীয় লিঙ্গের :৭ জন। 

উল্লেখ্য, মোঃ আবুল কালাম আজাদ জামালপুর সদরের দেওয়ানপাড়ায় জন্মগ্রহণ করেন। জামালপুর জেলা স্কুল থেকে মাধ্যমিক, সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও একজন দক্ষ সংগঠক। তিনি প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, বিদ্যুৎ বিভাগের সচিব হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল