বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুর-৬ আসনে জামানত হারালেন তিন প্রার্থী

সোমবার, জানুয়ারী ৮, ২০২৪
দিনাজপুর-৬ আসনে জামানত হারালেন তিন প্রার্থী

মুরাদ ইমাম কবির, হিলি প্রতিনিধিঃ

রোববার অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর ৬ আসনে জামানত হারিয়েছেন প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট শতাংশ ভোট এবং এর সাথে অন্তত একটি ভোট বেশি পেতে হবে।

হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর ৬ আসন। ১ লাখ ৮২ হাজার ৬৬৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকে প্রার্থী শিবলী সাদিক।

এই আসনটিতে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ২৫ হাজার ৬৭৪ জন। এর মধ্যে রোববারের নির্বাচনে মোট ভোট পড়েছে ২ লাখ ৭৫ হাজার ৭৩৫টি। তার মধ্যে বৈধ ভোট গণনা করা হয়েছে ২ লাখ ৬৯ হাজার ৫৫১টি।

এই আসনের চারটি উপজেলায় তৃণমূল বিএনপি'র প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোনালী আঁশ প্রতিকের মোফাজ্জল হোসনে মোফা, মোট ভোট পেয়েছেন ২ হাজার ৫শ টি। স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতিকের শাহ নেয়াজ ফিরোজ পেয়েছেন ১ হাজার ১৪৫ ভোট। জাসদ (ইনু) প্রার্থী মশাল প্রতিকের শাহ আলম বিশ্বাস পেয়েছেন ৭২৪ ভোট।

জামানত রক্ষার জন্য তাদের এক-একজন প্রার্থীকে অন্তত ২১ হাজার ৫৬৬ ভোট পেতে হবে। কাঙ্খিত ভোট না পাওয়ায় তাদের জামানত রক্ষা করা সম্ভব হবে না।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল