শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মালদ্বীপে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

বৃহস্পতিবার, জানুয়ারী ১১, ২০২৪
মালদ্বীপে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

আবদুল্লাহ কাদের মালদ্বীপ প্রতিনিধি:

মালদ্বীপে (১০ জানুয়ারি) ২০২৪  যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাসে  মিলয়াতনে  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে দীর্ঘদিন কারা ভোগের পর মুক্তি লাভ করে ১৯৭২ সালের এইদিন পাকিস্তান হতে লন্ডন এবং নতুন দিল্লী হয়ে স্বদেশ প্রত্যাবর্তন করেন। জাতির পিতার স্বদেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশ বিজয়ের পূর্ণতা লাভ করে।

দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধান মন্ত্রী প্রেরিত বাণী পাঠ করে শোনান যথাক্রমে  মো: সোহেল পারভেজ, কাউন্সিলর(শ্রম) এবং দূতালয় প্রধান ও তৃতীয় সচিব  চন্দন কুমার সাহা । বাঙালি  জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। 

উল্লেখ্য  অনুষ্ঠানের প্রধান অতিথি মান্যবর হাই কমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দিবসটির তাৎপর্য উল্লেখ করে প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি উল্লেখ করেন বাঙালি জাতি বিজয়ের মূল আনন্দ উদযাপন করে যখন বঙ্গবন্ধু পাকিস্তান থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি সকলকে একযোগে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে অনুরোধ জানান। 

মিশনের কল্যাণ সহকারী(শ্রম)  আল মামুন পাঠান এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ ও হাইকমিশনের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 সবশেষে আপ্যয়নের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষনা করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল