শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে কাল সাত কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

শনিবার, মে ২৯, ২০২১
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে কাল সাত কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

সময় জার্নাল, নিজস্ব প্রতিবেদক: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশের বিভিন্ন জায়গায় ও ক্যাম্পাসে আন্দোলন করছে শিক্ষার্থীরা। সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে এবার, ১ জুনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মাঠে নামছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। 

আগামীকাল (৩০ মে) সকাল ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছেন অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা।


শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ‘অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ আন্দোলনের সমন্বয়ক ও সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী নুর মোহাম্মদ সুমন সময় জার্নালকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সুমন বলেন, করোনা পরিস্থিতি ও টিকার অপর্যাপ্ততাকে দায়ী করে মাননীয় শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়িয়েছেন। আমরা সাত কলেজের শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর এ সিদ্ধান্তকে ঘৃণাভরে ‘প্রত্যাখ্যান’ করছি। একই সাথে চলমান অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করছি।

ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় সাত কলেজের সমস্যা তুলে ধরেন সুমন। তিনি বলেন, ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাত কলেজের সকল শিক্ষাকার্যক্রম বন্ধ রয়েছে। ফলে সাত কলেজের শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটের সম্মুখীন হচ্ছে। ইতোমধ্যে সাত কলেজ করোনা পূর্বে বিভিন্ন সমস্যায় জর্জরিত। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে এ মুহূর্তে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক না করতে পারলে এ  সমস্যা আরও দীর্ঘায়িত হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সাত কলেজের কর্মসূচি ঘোষণা করে সুমন আরও বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাত কলেজের শিক্ষার্থীরা আগামীকাল সকাল ১১টায় নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবির বিষয়ে তুলে ধরবেন। 

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল