বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

অ্যাম্বিয়েন্তে ২০২৪ প্রদর্শনীতে বাংলাদেশের উজ্জ্বল উপস্থিতি ৫৮ জন প্রদর্শক নিয়ে

রোববার, জানুয়ারী ২৮, ২০২৪
অ্যাম্বিয়েন্তে ২০২৪ প্রদর্শনীতে বাংলাদেশের উজ্জ্বল উপস্থিতি ৫৮ জন প্রদর্শক নিয়ে

নিজস্ব প্রতিনিধি:

অ্যাম্বিয়েন্তে ২০২৪ প্রদর্শনীর আজ উদ্বোধন ফ্রাঙ্কফুর্টে, এবং জার্মানি, ভারত, চীন এবং ইতালির মতো বড় দেশগুলির সাথে সাথে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলোও গর্বের সাথে তাদেরর উদ্ভাবনী পণ্যের প্রদর্শন করছে। ৮৩টি দেশের ৩,৯০০টিরও বেশি প্রদর্শকের সাথে, এটি উদ্ভাবন এবং সৃজনশীলতার একটি বৈচিত্র্যময় প্রদর্শনের প্রতিশ্রুতি দেয়।

ক্রেতা এবং দর্শনার্থীরা ডাইনিং, লিভিং, গিভিং, কাজ এবং উৎসব সজ্জাকে নিয়ে কাজ করে এরকম নতুন পণ্য নিয়ে যেমন আগ্রহী, তেমনি পণ্যের স্থায়িত্ব, পুনর্ব্যবহার এবং সমসাময়িক নকশার উপর মনোযোগ কেন্দ্রীভূত করে পণ্য এবং পরিষেবাগুলির একটি স্বতন্ত্র সংগ্রহে  তাদের আগ্রহ বাড়ছে।

মেলায় বর্তমানে ৫৮জন বাংলাদেশী প্রদর্শক দেশের প্রতিনিধিত্ব করছেন। হল ১২.০ (ডাইনিং) এ, প্যারাগন সিরামিকস, আর্টিসান সিরামিকস, এবং প্রতীক সিরামিকসের মতো ইন্ডাস্ট্রির নেতারা তাদের পণ্যগুলি প্রদর্শন করার জন্য নির্ধারিত রয়েছে৷ এছাড়াও, বিডি ক্রিয়েশন, প্রকৃতি, ঢাকা হ্যান্ডিক্রাফ্টস, আরএফএল প্লাস্টিক এবং গোল্ডেন জুট সহ অন্যান্য উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলি হল ১০.১, ১০.৪, ১১.০ এবং ১১.১ (গিভিং অ্যান্ড লিভিং) এ প্রদর্শিত হবে।

'রপ্তানি উন্নয়ন ব্যুরো' তাদের ভর্তুকিসহ স্টল প্রদান করে হস্তশিল্প, আলংকারিক আইটেম এবং রান্নাঘরের আনুষাঙ্গিক রপ্তানি বৃদ্ধিতে সহায়তা করছে। এই উদ্যোগটি এসকে হ্যান্ডিক্রাফটস, সৈয়দপুর এন্টারপ্রাইজ এবং ক্রাফট অ্যান্ড ডিজাইন সহ ছোট ও মাঝারি রপ্তানিকারকদের বিশ্বের বৃহত্তম ভোগ্যপণ্যের প্রদর্শনীতে তাদের পণ্য প্রদর্শনের অনুমতি দেয়, যার ফলে তাদের রপ্তানির সুযোগ বৃদ্ধি পায়।

পাট ও হস্তশিল্প উৎপাদনে দক্ষতার জন্য বিখ্যাত বাংলাদেশ, অ্যাম্বিয়েন্তেতে তার অনন্য সৃষ্টি প্রদর্শন করছে।

শফিউল আলম সেলিম, কারুপণ্য রংপুরের পরিচালক আমাদের জানান যে প্রথম ও দ্বিতীয় দিনের সাফল্য নিয়ে আমরা খুব আনন্দিত। এবারের প্রদর্শনী আমাদের জন্য খুব ফলপ্রসূ হবে বলে আশা করছি।

পল্লি ক্রাফট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর শাহনাজ পারভীন বলেন, "প্রদর্শনী খুব ভালো চলছে, বিভিন্ন দেশ থেকে আমরা অনেক পণ্য সম্পর্কে জিজ্ঞাসা পাচ্ছি, আশা করছি সামনে আরও ভালো হবে।"

অ্যাম্বিয়েন্তে ২০২৪ এ অপরাজেয় লিমিটেড তাদের সম্ভাব্য ক্রেতাদের সাথে আলোচনায় ব্যস্ত।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল