শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মার্ক জুকারবার্গ এখন বিশ্বের চতুর্থ সর্বোচ্চ ধনী

রোববার, ফেব্রুয়ারী ৪, ২০২৪
মার্ক জুকারবার্গ এখন বিশ্বের চতুর্থ সর্বোচ্চ ধনী

প্রযুক্তি ডেস্ক:

বছর দেড়েক আগেও বেশ কঠিন সময় যাচ্ছিল ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের। একদিকে প্রতিষ্ঠানের আয়ে ধস, সেই সঙ্গে ব্যক্তিগত আয়েও বড় পতন। কমতে কমতে ২০২২ সালের শেষের দিকে জুকারবার্গের সম্পত্তি নেমে গিয়েছিল মাত্র ৩ হাজার ৫০০ কোটি ডলারে।

কিন্তু এরপর থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করে ফেসবুকের মূল কোম্পানি মেটা। সংস্থাটির আয় ছাপিয়ে যেতে থাকে সব প্রত্যাশাকে। আর তাতেই ফেলেফেঁপে ওঠে জুকারবার্গের সম্পত্তি।

ব্লুমবার্গ বিলিনিয়র ইনডেক্সের তথ্য বলছে, বর্তমানে মেটা সিইওর মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৭ হাজার ৫০ কোটি ডলার। এর ফলে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন তিনি।

ব্যক্তিগতভাবে মার্ক জুকারবার্গ আগে কখনোই এত সম্পদশালী ছিলেন না। অর্থাৎ, এটাই তার অর্জন করা সর্বোচ্চ সম্পত্তি।

আগামী মার্চ মাস থেকে প্রথমবারের মতো বিনিয়োগকারীদের লভ্যাংশ দিতে চলেছে মেটা। সেখান থেকে বছরে প্রায় ৭০ কোটি ডলার পাবেন জুকারবার্গ।

এর আগে, গত বছরের এপ্রিলে একদিনে ১০ বিলিয়ন ডলার আয় করে আলোচনায় উঠে এসেছিলেন তিনি। ব্লুমবার্গে রিপোর্ট অনুসারে, শেয়ারবাজারে মেটার মূল্য ১২ দশমিক ৮ শতাংশ বেড়ে যাওয়ায় একদিনেই ১০ বিলিয়ন ডলার সম্পত্তি বেড়ে গিয়েছিল জুকারবার্গের।

এর মাধ্যমে মুকেশ আম্বানিকে সরিয়ে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় ১২ নম্বরে উঠে এসেছিলেন মেটা সিইও। ওই সময় তার সম্পত্তির পরিমাণ ছিল ৮ হাজার ৭৩০ কোটি ডলার।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল