রবিবার, ২৪ অক্টোবর ২০২১

আবারও অধিনায়ক বদলাল আফগানিস্তান

মঙ্গলবার, জুন ১, ২০২১
আবারও অধিনায়ক বদলাল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক : অধিনায়কত্বের বিষয়ে যেন স্থিরই হতে পারছে না আফগানিস্তান ক্রিকেট দল। আরও একবার নিজেদের অধিনায়ক বদলাল দেশটির ক্রিকেট বোর্ড (এসিবি)। ফের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে আফগানিস্তানের সফলতম অধিনায়ক আসগর আফগানকে। দ্বিতীয় দফায় ১৫ মাস দায়িত্ব পালন করেছেন তিনি।

২০১৯ বিশ্বকাপের আগে হুট করে আসগর আফগানকে বাদ দিয়ে গুলবদিন নাইবকে অধিনায়কত্ব দিয়েছিল আফগানিস্তান। সেই বিশ্বকাপে একটি ম্যাচও জিততে পারেনি তারা। এরপর কয়েক মাসের জন্য রশিদ খানের হাত ঘুরে আসগরের কাছেই ফিরে আসে এসিবি। আবার তিন ফরম্যাটের অধিনায়ক করা হয় তাকে।

কিন্তু এবার একটি টেস্ট ম্যাচ হারার কারণেই আবার বাদ দেয়া হলো আফগানকে। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হেরেছিল আফগানিস্তান। তবে ঘুরে দাঁড়িয়ে জয় পেয়েছিল দ্বিতীয় ম্যাচেই। কিন্তু প্রথম ম্যাচে আসগরের কিছু সিদ্ধান্ত পছন্দ হয়নি বিধায় অধিনায়ক বদলে দিলো এসিবি।

এখন ওয়ানডে ও টেস্টে অধিনায়কত্ব দেয়া হয়েছে সিনিয়র মিডল-অর্ডার ব্যাটসম্যান হাশমতউল্লাহ শহিদিকে। এ দুই ফরম্যাটে তার ডেপুটি থাকবেন আরেক নিয়মিত পারফর্মার রহমত শাহ। টি-টোয়েন্টির অধিনায়ক এখনও ঠিক করেনি এসিবি। তবে এই ফরম্যাটে সহ-অধিনায়ক থাকেন রশিদ খানই।

এরই মধ্যে নিজেকে লঙ্গার ভার্শন ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করেছেন হাশমতউল্লাহ। আফগানিস্তানের পাঁচ টেস্টের সবকয়টিতেই খেলেছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজে আফগানিস্তানের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরিও করেছেন হাশমতউল্লাহ, আসগরের সঙ্গে মিলে গড়েছিলেন রেকর্ড জুটি।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ