শুক্রবার, ১৮ জুন ২০২১

প্রবাসীদের সুখবর দিলেন সারোয়ার আলম

মঙ্গলবার, জুন ১, ২০২১
প্রবাসীদের সুখবর দিলেন সারোয়ার আলম

নিজস্ব প্রতিবেদক, সময় জার্নাল : করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে চরম সঙ্কটের মুখে পড়েছেন প্রবাসীরা। তাদের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধানের জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় একটি ‘কুইক রেসপন্স টিম’ গঠন করেছে। সেই কুইক রেসপন্স টিমের অন্যতম সদস্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সাবেক সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম। তিনি বর্তমানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

কুইক রেসপন্স টিমের দায়িত্ব নেয়ার পর থেকেই হাজারও ফোন পেয়েছেন সিনিয়র সহকারী সচিব সারোয়ার আলম। সোমবার (৩১ মে) রাতে এ বিষয়ে নিজের ফেসবুকে একটি পোস্ট দেন তিনি।

পোস্টে তিনি প্রবাসীদের কাছ থেকে ৩০ মে হাজারখানেক কল পাওয়ার কথা উল্লেখ করেন। তিনি প্রবাসীদের কিছু কমন প্রশ্নের উত্তরও দিয়েছেন।

প্রবাসীদের সৌদি আরব গমন নিয়ে জিজ্ঞাসার বিষয়ে সারোয়ার আলম বলেন, ৩০ জুনের মধ‍্যে সৌদি আরবে গেলে সবাইকে নির্দিষ্ট হোটেলে সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। যদি কারও করোনার দুই ডোজ টিকা না দেয়া থাকে বা টিকা দেয়ার কার্ড না থাকে তাকেও থাকতে হবে কোয়ারেন্টাইনে। এছাড়া সৌদি ফ্লাইটের ৭২ ঘণ্টা আগে হোটেল বুকিং নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, হোটেল বুকিং নিয়ে সৌদি প্রবাসীদের সমস্যাটা আগামী দুই-তিন দিনের মধ‍্যে কেটে যাবে বলে আশা করছি। ইতোমধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসার মেয়াদ সৌদি সরকার বাড়াবে বলে আমরা আশা করছি। এ ব্যাপারে বাংলাদেশ সরকার তৎপর রয়েছে। এছাড়া কোয়ারেন্টাইনের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ২৫ হাজার টাকা প্রদান করবে। নিঃসন্দেহে এটি একটি মহৎ উদ‍্যোগ।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ওমান ফ্লাইট নিয়ে সারোয়ার আলম লিখেছেন, শিগগিরই ওমান ও বাংলাদেশের ফ্লাইট চালু হবে বলে আমরা আশা করছি।

মন্ত্রণালয়ের গঠিত কুইক রেসপন্স টিমের আহ্বায়কের দায়িত্বে রয়েছেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খান। সারওয়ার আলম ছাড়া কুইক রেসপন্স টিমের অন্য সদস্যরা হলেন- বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মো. জাহিদ আনোয়ার, সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম ভুঞা, উপ-সহকারী পরিচালক মো. আব্দুল কাদের ও অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ