রবিবার, ২৪ অক্টোবর ২০২১

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ১ জুন থেকে ৭ জুন ভর্তি মেলা

মঙ্গলবার, জুন ১, ২০২১
রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ১ জুন থেকে ৭ জুন ভর্তি মেলা

নিজস্ব প্রতিবেদক: বাংলা সাহিত্যিক রাজধানী খ্যাত রবীন্দ্র স্মৃতিবিজড়িত কুষ্টিয়া জেলায় বিশ্বকবি রবীন্দ্রনাথের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে ০১ জুন থেকে ০৭ জুন, ২০২১ পযর্ন্ত বিশেষ অফার ও ছাড়ে ভর্তি মেলা অনুষ্ঠিত হবে। ৩১ মে, দুপুর ১২ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান আলী ভর্তি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

সপ্তাহব্যাপী ভর্তি মেলা উপলক্ষে বোর্ড অফ ট্রাস্টিজের সম্মানতি চেয়ারম্যান সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বোর্ড অফ ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম বিশেষ বিবৃতি প্রদান করেছেন। উদ্ভোধন শেষে সংক্ষিপ্ত আলোচনাসভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন।

ভর্তিমেলা উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান আলী বলেন, দীর্ঘদিন করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের ক্লাস কার্যক্রম বন্ধ থাকলেও আমরা অনলাইন প্লাটফরমের মাধ্যমে আমাদের কার্যক্রম চালিয়ে আসছি। সার্বিক বিষয় বিবেচনা করে সপ্তাহব্যাপী ভর্তি মেলায় বিশেষ ছাড় দেওয়া হয়েছে। আমরা আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে সর্বোচ্চ সুযোগ দিতে চাই।

বোর্ড অফ ট্রাস্টিজের সম্মানতি চেয়ারম্যান, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত কুষ্টিয়ায় ঊচ্চশিক্ষার যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুমোদন দিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সে লক্ষ্য পূরণ ও বাস্তবায়ন চলছে। সকল নিয়মকানুন মেনে আমাদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রয়েছে। এই ভর্তিমেলার মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকেরা একদিকে বিশেষ ছাড় পাবে অন্যদিকে নতুন করে জানতে বিশ্বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে। 

বোর্ড অফ ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম জানান, ভর্তি মেলাকে কেন্দ্র করে আগামী সাত দিন বিশ্ববিদ্যাললয়ের পক্ষ থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের নয়টি জেলায় ক্যারিয়ার প্লানিংসহ করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গ্র্যান্ড ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষাসংক্রান্ত বিষয়ের পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের মাঝে জনসচেতনা বৃদ্ধিসহ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হবে। 

ক্যাম্পাসে ভর্তিমেলা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভর্তিমেলা কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ মামুন,  ট্রাস্টি বোর্ডের ট্রেজারার শেখ মুস্তাফিজুর রহমান, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, বাংলা বিভাগের প্রফেসর ড. মো. শহীদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড বোর্ড অফ ট্রাস্টিজের মেম্বার মো. জুলফিকার আলী, রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন, , ভর্তিমেলা কমিটির আহবায়ক, সদস্য সচিব ও বাংলা বিভাগের প্রভাষক এস এম হাসিবুর রশিদ, সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 

০১ জুন থেকে ০৭ জুন, ২০২১ কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ, রাজবাড়ি, নড়াইল, ফরিদপুর, মাগুড়া, পাবনা, নাটোরসহ অন্যান্য স্থানে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গ্রান্ড ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে বাংলা, ইংরেজি, এগ্রিকালচার, কৃষি, মাইক্রোবায়োলজি,  বিবিএ, বিএসসি  ইঞ্জিনিয়ারিং ইন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি, বিএসসি  ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সাইন্স, বিএসসি ইলেক্ট্রিক্যাল এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে অনাস কোর্স এবং এমএ (বাংলা), মাস্টার অফ বিজিনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ), মাস্টার অফ ফিজিক্যাল এডুকেশন (এমপিএড) কোর্স চালু রয়েছে। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে প্রতিষ্ঠার সপ্তম বছরে পর্দাপণ করেছে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ