রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

গাজা এখন মৃত্যুকূপ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০২৪
গাজা এখন মৃত্যুকূপ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক:

গাজা এখন মৃত্যুকূপে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান। সেখানে মানবিক কার্যক্রম পুরোপুরি ভেঙে পড়েছে বলেও জানিয়েছেন তিনি।

প্যালিস্টিন রেডক্রিসেন্ট সোসাইটি খান ইউনিসের আল-আমাল হাসপাতালে ভয়াবহ পরিস্থিতির কথা উল্লেখ করে সতর্ক করেছে। কারণ গত এক মাসের বেশি সময় ধরে হাসপাতালটি অবরুদ্ধ করে রেখেছে দখলদার বাহিনী।

খাবারের জন্য অপেক্ষারত ফিলিস্তিনিদের ওপর গুলি চালিয়েছে ইসরায়েল মেডিকেল দাতব্য সংস্থা এমএসএফ এর আল-মাওয়াসিতে অবস্থিত আশ্রয় কেন্দ্রেও হামলা চালিয়েছে ইসরায়েল। এতে দুইজন নিহত ও ছয়জন আহত হয়েছেন।

গাজা সরকারের গণমাধ্যম অফিস জানিয়েছে, গত তিন সপ্তাহ ধরে উত্তর গাজা এলাকায় খাওয়ার মতো কিছুই নেই।

গত অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ৩১৩ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৬৯ হাজার ৩৩৩ জন।

এদিকে সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ২ জন নিহত হয়েছেন। তাছাড়া এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন, যারা সবাই বেসামরিক নাগরিক। বুধবার (২১ ফেব্রুয়ারি) দামেস্কের কাফার সৌসা এলাকার আবাসিক ভবনে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা সানা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বুধবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে তারা পরপর কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনতে পান। সেসময় পাশের একটি স্কুলের শিশুরা আতঙ্কিত হয়ে পড়ে ও বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স ছুটে আসতে দেখা যায়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল