বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জাগ্রত আছিম গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীতে পাঠক মিলনমেলা অনুষ্ঠিত

শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০২৪
জাগ্রত আছিম গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীতে পাঠক মিলনমেলা অনুষ্ঠিত

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি:


ময়মনসিংহের ফুলবাড়িয়ায় জাগ্রত আছিম গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়। আজ শনিবার ২৪ শে ফেব্রুয়ারি গ্রন্থাগার মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে গ্রন্থাগারে পাঠক মিলনমেলা, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থপাঠ কার্যক্রমে অংশগ্রহণকারী সেরা পাঠকদের পুরষ্কার প্রদান করা হয়েছে।


অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গ্রন্থাগারের উপদেষ্টা, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক  মো. আসাদুজ্জামান আকন্দ, মোহাম্মদ সাদেকুর রহমান এবং জঙ্গলবাড়ি বাতিঘরের প্রতিষ্ঠাতা মেহেদী কাউসার ফরাজী।


জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিএম মারুফ আল সোয়াদ, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি শোয়াইব হাসান শিবলী, প্রতিষ্ঠাতা ও পরিচালক জিল্লুর রহমান রিয়াদ সহ গ্রন্থাগারের সদস্য ও পাঠকরা। 


এ সময় আলোচকরা গ্রন্থাগারের উন্নয়ন ও ধারাবাহিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন," জাগ্রত আছিম গ্রন্থাগার তাদের কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করেছে। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের বই পড়ার আগ্রহ তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলে উল্লেখ করেন। পাশাপাশি গ্রন্থাগারের সার্বিক কার্যক্রমের পাশে থাকবেন বলে আশ্বাস্ত করেন। " পরে 

সেরা পাঠকদের মাঝে পুরষ্কার তুলে দেন। 

জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিল্লুর রহমান রিয়াদ বলেন, "৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপনের সময় আমাদের এখন ৪ টি বুকশেলফে ২৫ শতাধিক বই রয়েছে। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেণি পেশার ৩ শতাধিক নিবন্ধিত পাঠক নিয়মিত গ্রন্থাগারের বই পড়েন। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন সহ জাতীয় দিবসগুলোতে আমরা সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছি। প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন কে সামনে রেখে জানুয়ারী মাসব্যাপী আমরা মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থপাঠ কার্যক্রম শুরু করেছিলাম। সেই পাঠ কার্যক্রমের সেরা পাঠকদেরই আজ পুরষ্কৃত করা হয়েছে।"


জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি তৌকির আহমেদ তুষার এবং সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার জানান, "২০১৬ সালে কার্যক্রম শুরু করা হলেও ২০১৭ এর ২১শে ফেব্রুয়ারী জাগ্রত আছিম গ্রন্থাগারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সেই হিসেবে আমরা এখন ৭ বছর পূর্ণ করে ৮ম বর্ষে পথচলা শুরু করেছি। আমাদের ভবিষ্যৎ পথচলায় সকলের দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করছি।"

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল