বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ক্লাস বন্ধ রেখে কর্মী সমাবেশ করলেন ধর্মমন্ত্রী

সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৪
ক্লাস বন্ধ রেখে কর্মী সমাবেশ করলেন ধর্মমন্ত্রী

মোঃ ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি : 

জামালপুরের ইসলামপুরে একটি বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের কর্মী সমাবেশ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম মন্ত্রী ফরিদুল হক খান দুলাল।

রোববার ৪টার দিকে চর গোয়ালিনী ইউনিয়নের ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান ভবনের সামনের মাঠে শুরু হয় অনুষ্ঠান । অনুষ্ঠানটি শেষ হয় সন্ধ্যা ৬টার দিকে। ৪ টায় শুরু হলেও বেলা ১টা থেকেই উচ্চ শব্দে মাইকিংসহ সকাল থেকে পাঠদান কার্যক্রম বন্ধ রাখে স্কুল কর্তৃপক্ষ। 

মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য কয়েক ঘন্টা অপেক্ষার পর বিকাল ৪ টার দিকে স্কুল  শিক্ষার্থীদের মাঠের প্রবেশ পথে দুই পাশে দাড় করানো হয় এবং সেখানে ধর্ম মন্ত্রীকে স্বাগত জানান শিক্ষার্থীরা।    

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী জানান- শবে বরাতের জন্য রোববার ৫টি থেকে ৬টি ক্লাস করার কথা ছিলো। কিন্তু অনুষ্ঠানের কারণে একটি ক্লাস করিয়েই পাঠদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পরে কিছু  শিক্ষার্থীদের কয়েক ঘন্টা অপেক্ষা করোনার পর মাঠে নামিয়ে সাড়ি বদ্ধ করে মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য বেশ কিছুক্ষন দাড় করিয়ে রাখা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন- 'আমাদের সন্তানদের রাজনীতি করার জন্য স্কুলে পাঠায় না। তাদের আমরা লেখাপড়া করার জন্য স্কুলে পাঠায়। তাহলে কেনো ক্লাস বন্ধ রেখে রাজনৈতিক অনুষ্ঠান করা হলো। আবার আমাদের সন্তানদের দাড় করিয়ে রাখা হলো মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য। তাদের যা ইচ্ছা তারা তাই করলো। মনে হচ্ছে দেশে কোনো নিয়ম নেই, কোনো আইন নেই।'

স্কুলে পাঠ দান বন্ধ করে রাজনৈতিক অনুষ্ঠানের বিষয়ে  কথা বলতে ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামের মোবাইল ফোনে রোববার বিকাল ও সন্ধ্যায় কয়েকবার ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

কর্মী সমাবেশের সভাপতি চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরভক্ত দুদু মোল্লার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা না গেলেও অনুষ্ঠানটির সঞ্চালক চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল হালিম মোবাইল ফোনে বলেন-‘মাইকিং শুরু হয়েছে অনেক পড়ে। আর মন্ত্রী সাহেব এসেছে বিকাল ৪টার দিকে। এতে স্কুলের ক্লাসের কোনো ক্ষতি হওয়ার কথা না। আর একজন মন্ত্রীকে স্কুলে এনে কিছু দাবির কথা বলা হয়েছে তাই স্কুল মাঠে অনুষ্ঠান করা হয়েছে।’

এসব বিষয়ে ইসলামপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা সিরাজুল ইসলাম মোবাইল ফোনে বলেন- ‘বিষয়টি আমার জানা নেই। তবে স্কুল বা পাঠদান কার্যক্রম বন্ধ রেখে কোনো রাজনৈতিক অনুষ্ঠান করার সুযোগ নেই।  কে কিভাবে অনুষ্ঠানটি করলো তাদেরকে জিজ্ঞাসা করেন। কেউ অভিযোগ দিলে আমি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।’

চর গেয়ালীনী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এই কর্মী সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরভক্ত দুদু মোল্লা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম মন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ ৫ জনকে বিশেষ অতিথি করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল