বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কিশোরগঞ্জে স্কুলের গাছ কেটে মার্কেট নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন

বুধবার, জুন ২, ২০২১
কিশোরগঞ্জে স্কুলের গাছ কেটে মার্কেট নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন

খাদেমুল মোরসালিন শাকীর,নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জে বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে স্কুল কর্তৃপক্ষ কর্তৃক গাছ কেটে বহুতল মার্কেট নির্মাণের প্রতিবাদে মানবন্ধন করেছে ওই বিদ্যালয়ের বর্তমান, সাবেক শিক্ষার্থীবৃন্দ ও সর্বস্তরের জনগণ। 

গতকাল বুধবার দুপুরে ওই বিদ্যালয়ের গেট ও স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কিশোরগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়। ১৯৩৯ সাল থেকে বিদ্যালয়টি সুনামের সাথে শিক্ষাদান করে আসছে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সাথে কাজ করছে। এ প্রাণের বিদ্যালয়টির দক্ষিণ পাশে রাস্তার পাশ দিয়ে বাউন্ডারির ভেতর গাছ কেটে শুধুমাত্র ব্যবসায়িক স্বার্থে বহুতল মাকের্ট বানানোর যে অন্যায় কার্যক্রম শুরু হয়েছে তা বন্ধ ও এর প্রতিবাদে ওই বিদ্যালয়ের বর্তমান, সাবেক শিক্ষার্থী ও সর্বস্তরের জনগণ মানববন্ধন করেছে। 

এসময় বক্তব্য রাখেন ওই বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম বারী পাইলট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ জাকির হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মশিয়ার রহমান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. হুসাইন মোঃ সায়েম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু পতিরাম চন্দ্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি মঈনুল আরেফিন সপু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আঃ হালিম, আঃ রাজ্জাক, হোসেন মোহাম্মদ হানীফ, দিপক, সম্রাট, রোকন, আওলাদ হোসেন, মোজাহিদ ইসলাম সুরুজ প্রমুখ। 

এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সফি কামাল রিয়াদ।

বক্তব্যে বিদ্যালয়টির সাবেক ছাত্ররা বলেন, এ বিদ্যালয়টি শুধুমাত্র ঐতিহ্যবাহী নয়। এটির সুনাম দেশ জুড়ে রয়েছে। আমাদের শেকড় ও প্রাণের এ বিদ্যালয়টির পরিবেশ নষ্ট আমরা মেনে নিব না। আমাদের প্রাণের বিদ্যাপীঠ, আমাদের পরিচয়ের পীঠস্থান কিশোরগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে গাছ কেটে বহুতল মার্কেট করা হচ্ছে তা আমরা বন্ধ করার দাবি জানাচ্ছি।

পরে সাবেক শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করে। 

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল