রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

জুনিয়র আইনজীবীদের সাথে সফল হওয়ার অভিজ্ঞতা শেয়ার করতে চাই: শাহ্‌ মনজুরুল হক

মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
জুনিয়র আইনজীবীদের সাথে সফল হওয়ার অভিজ্ঞতা শেয়ার করতে চাই: শাহ্‌ মনজুরুল হক

নিজস্ব প্রতিবেদক 

সুপ্রীম কোর্ট’র সিনিয়র আইনজীবী শাহ্‌ মনজুরুল হক বলেছেন, বারের মেম্বার সংখ্যা বাড়ার কারণে এই প্রথম সম্পাদক পদে কোন সিনিয়র আইনজীবী নির্বাচন করছে। তাই নির্বাচিত হলে সফল হওয়ার অভিজ্ঞতা জুনিয়র আইনজীবীদের সাথে শেয়ার করতে পারবো। 

সোমবার (৪ মার্চ) সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এডভোকেট শাহ্ মনজুরুল হক বলেন, আমি সম্পাদক পদে নির্বাচিত হলে দক্ষ ও স্মার্ট বার উপহার দেওয়া হবে। আগামী ৬ ও ৭ মার্চ আমাকে ভোট দিয়ে কাজ করার সুযোগ দিন।

তিনি বলেন, ১৯৯৫ সালে আইন পেশায় নিযুক্ত হয়। ১৯৯৬ সালে এবং ১৯৯৬ সালে হাইকোর্টের সনদপ্রাপ্ত হয়। আর ২০১১ সালে আপিল বিভাগের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হয়। ২০২৩ এ সিনিয়র আইনজীবীর তালিকাভুক্ত হয়। 

তিনি আরও বলেন, আমি সকাল ৯টায় কোর্টে আসি এবং বিকাল ৫টায় বের হয়। সারাক্ষণ আপনাদের পাশে থাকি এবং আপনাদের মামলায় পরিচালনা করি। আপনারা এটাও জানেন আমার চেম্বারে নিজস্ব মামলা কম।

সিনিয়র আইনজীবী বলেন, আমি সুপ্রিমকোর্ট এ নিয়মিত প্র‍্যাক্টিস করি। সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিকুল হকের জুনিয়র হিসেবে কাজ করার সুযোগ হয়েছিল। যার ফলে বিখ্যাত মামলাগুলোর আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেছি। 

তিনি বলেন, এছাড়াও পরবর্তীতে অনেক মামলার কাজ করেছি যেসব মামলার আইনের প্রিন্সিপাল সিদ্ধান্ত হয়েছে। বর্তমানে আমার ৪০টির বেশি মামলা ডিএলারসহ বিভিন্ন ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। 

তাই আমি সম্পাদক পদে নির্বাচিত হলে আমার ২৫ বছরের অভিজ্ঞতা জুনিয়র আইনজীবীদের সাথে শেয়ার করতে পারবো। আমার বর্তমানে যে অবস্থানে এসেছি তা সিনিয়রদের সহযোগীতা ও আমার একান্ত প্রচেষ্টার ফলে। জুনিয়র আইনজীবীরা আমার এ অভিজ্ঞতা কাজে লাগিয়ে সফল হতে পারবেন বলে বিশ্বাস করি।

আইনজীবীরা যে যে প্রয়োজনে আমার কাছে এসেছেন আমি তাদের পাশে থাকার চেস্টা করেছি। তাই সম্পাদক পদে ৪ নং ব্যালটে দয়াকরে আমাকে ভোট দিবেন।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল