রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয়দিনের ভোটগ্রহণ চলছে

বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দ্বিতীয়দিনের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিনিধি:
    
দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দুই দিনব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) দ্বিতীয় দিন সকালে ভোটগ্রহণ শুরু হয়।

দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। বুধবার (৬ মার্চ) সকাল ১০টা ২৫ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়।

৫০টি বুথে একযোগে ৫০ জন আইনজীবীর ভোট দেওয়ার ব্যবস্থা রয়েছে।  এবারের নির্বাচনে মোট ৭ হাজার ৮৮৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

নির্বাচন নিয়ে নানার অভিযোগ থাকলেও অংশ নিচ্ছে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল নীল দল। অন্যদিকে, নির্বাচন নিয়ে সরব আওয়ামীপন্থি সাদা প্যানেলের আইনজীবীরা।

ভোট সুষ্ঠু হবে বলে আশাবাদী দুই প্যানেলের প্রার্থী ও সমর্থকরা। তাই নির্বাচনকে কেন্দ্র করে দৃষ্টি সবার সর্বোচ্চ আদালতের দিকে।

নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের বলেন, ‘সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুরে এক ঘণ্টা (১টা থেকে ২টা পর্যন্ত) বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

দুই দিনব্যাপী এ নির্বাচনে বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষ হবে। এরপর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।’

কাযর্করী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দুটি এবং কার্যকরী কমিটির সদস্য পদে সাতটিসহ মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে সাধারণত সরকার-সমর্থক (সাদা) ও বিরোধীদের (নীল) প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা হয়ে থাকে। কিন্তু এবার সরকার-সমর্থকদের প্যানেলের সিদ্ধান্তের বাইরে সভাপতি ও সম্পাদক পদে আরও দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও ট্রেজারার পদে রয়েছেন একজন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল