বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মোরেলগঞ্জে ওমান প্রবাসীর সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

শুক্রবার, মার্চ ৮, ২০২৪
মোরেলগঞ্জে ওমান প্রবাসীর সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

এম.পলাশ শরীফ:  বাগেরহাটের মোরেলগঞ্জে এক ওমান প্রবাসী পলাশ মাতুব্ববরের ভোটার আইডিতে ভুল সংশোধনের নাম করে প্রতারণামূলক অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। টাকা ফেরৎ চাওয়ায় প্রবাসীর ওপর হামলা মারপিট।  এ ঘটনায় ওই প্রবাসীর পিতা লাল মিয়া মাতুব্বর বাদি হয়ে রাজু হাওলাদার ও তার ভাইয়ের বিরুদ্ধে শুক্রবার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের ছোট বাদুরা গ্রামের লাল মিয়া মাতুব্বরের ছেলে ওমান প্রবাসী মোঃ পলাশ মাতুব্বর (৪৩) নিকট থেকে একই গ্রামের প্রতিবেশী খালেক হাওলাদারের ছেলে রাজু হাওলাদার ও তার ভাই জাহিদুল হাওলাদার প্রবাসী পলাশ মাতুব্বরের জাতীয় পরিচয় পত্র ভূল সংশোধনের অফিস খরচ নাম করে দু’দফায় ৪৫ হাজার টাকা হাতিয়ে নেয়। পরিচয় পত্রের নামের ভূল ঠিক করে দেয়ার জন্য তার পাশপোর্ট ও ভিসার মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে দীর্ঘদিন ধরে আটকে রেখে কাগজপত্র ফেরত না দিয়ে তালবাহানা করে। পরে রাজু হাওলাদারের নিকট প্রবাসীর টাকা ও পাসপোর্ট ফেরত চাইলে রাজু ও তার ভাই ক্ষুব্ধ হয়ে গত ২৩ ফেব্রæয়ারী গভীর রাতে প্রবাসী পলাশ মাতুব্বরের বাড়িতে গিয়ে তাকে ডেকে ঘর থেকে বের করে এলোপাথারী মারপিঠ করে আহত করে ফেলে রেখে যায়। এসময় তার ডাক চিৎকারে প্রতিবেশী লোকজন জড়ো হলে হামলাকারীরা তাদের ব্যবহৃত একটি প্লাটিনা মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়।

ভুক্তভোগী প্রবাসী পলাশ মাতুব্বর কান্নাজড়িত কন্ঠে বলেন, ২৩ জানুয়ারী ওমান থেকে বাড়িতে ছুটিতে আসি। নিজের ভোটার আইডি সংশোধনের জন্য ইউনিয়ন পরিষদে গেলে প্রতিবেশী রাজু ও পরিষদে থাকা একটি দালাল চক্র কাজটি ঠিক করে দিবে বলে প্রথমে দুই বারে ৪৫ হাজার টাকা আমার কাছ থেকে নেয়। বিষয়টি তার পিতার নিকট অভিযোগ জানালে ওরা ক্ষিপ্ত হয়ে আমার বাড়িতে গিয়ে আমার উপর হামলা করে। ওই রাতে ৯৯৯ ফোন দিলে পুলিশ আমাকে গিয়ে উদ্ধার করে এবং ওদের ব্যবহৃত মোটরসাইকেলটি থানায় নিয়ে যায়। ইউপি চেয়াম্যানের নিকট ঘটনাটি জানিয়েও কোন ফয়সালা পাইনি। ওরা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় থাকা লোকজন টাকা নিয়ে কাজ না করে উল্টো হয়রানি করছে। বাড়িতে স্ত্রী ও এক বছরের শিশু পুত্রকেও নিয়ে ওদের ভয়ে আতংকে থাকতে হচ্ছে। দুই বার ওমানে যাওয়ার তারিখও পরিবর্তন করতে হয়েছে। আমি প্রশাসনের প্রতি ন্যায় বিচার চাই।

  এ সম্পর্কে হোগলাবুনিয়া ইউনিয়নের ইউপি চেয়াম্যান বীরমুক্তিযোদ্ধা আকরামুজ্জামান বলেন, ওমান প্রবাসীর টাকা লেনদেনের বিষয়ে তিনি অবহিত নন। তবে রাতে ওই বাড়িতে একটি ঘটনায় পুলিশের উপস্থিতি তাকে জানিয়েছেন। পরবর্তীতে খোঁজখবর নিয়ে একটি মিমাংশার জন্য আগামী রবিবার বসাবসির নির্ধারিত তারিখ রয়েছে।  
রাজু হাওলাদার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, জন্ম নিবন্ধনের কাগজ ঠিক করার জন্য আমি কোন টাকা নেইনি। তবে ১৪ হাজার টাকা তার কাছ থেকে ধার নেয়া হয়েছে। আমার সাথে তার পুরোনো শত্রæতা রয়েছে।

 এ বিষয়ে মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সামসুদ্দিন বলেন, ওমান প্রবাসী পলাশ মাতুব্বরের বাড়িতে হামলার বিষয়ে ৯৯৯ ফোন পেয়ে ওই রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি  মোটরসাইকেল উদ্ধার করেছে। প্রবাসীর পিতার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল