বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে তরমুজ ও খেজুরের দোকানে অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

শনিবার, মার্চ ১৬, ২০২৪
ফরিদপুরে তরমুজ ও খেজুরের দোকানে অভিযান, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

তরমুজ ও খেজুরের দাম নিয়ন্ত্রণে ফরিদপুরে পাইকারি ও খুচরা দোকানে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিদপ্তর। এ সময় বিভিন্ন রকম অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। শনিবার  বিকেলে ফরিদপুর শহরের বিভিন্ন দোকানে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে  দুই ঘন্টা ব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিদপ্তর জানায়, থানা রোড ও তিতুমীর বাজার ফলপট্টিতে ইফতার সামগ্রী তরমুজ, ফল ও খেজুরের দোকানে এবং র‍্যাফেলস-ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়তে তদারকি করা হয়। তদারকির ফলে ৮০০ টাকার তরমুজ বিক্রি হয় ৫২০ টাকায়। আজ তদারকির ফলে তরমুজের দাম পিচ প্রতি ২৮০ টাকা কমে যায়। পরে তিতুমীর বাজার ফলপট্টিতে ফল, খেজুরের দাম ও প্যাকেটের ওজন যাচাই করা হয়।

ফরিদপুরের ভোক্তা অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান , দাম বেশি রাখায় ভ্রাম্যমান তরমুজ ব্যবসায়ী মেসার্স আব্দুল্লাহ সিকদারকে ২০০০ টাকা জরিমানা করে সতর্ক হয়।  এছাড়াও গোয়ালচামট র‍্যাফেলস ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়ত মেসার্স হাবিব ফল ভান্ডারে খেজুরের দাম ও কোয়ালিটি  তদারকি করা হয় এসময় হালনাগাদ মূল্য তালিকা না থাকায় ৫০০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

তিনি আরো জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সদয় নির্দেশনায় এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

এসময় জেলা পুলিশের ১টি টিম এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল