বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রামুতে ৭ অস্ত্র গোলাবারুদসহ ডাকাত সর্দারের সহযোগী আটক

রোববার, মার্চ ১৭, ২০২৪
রামুতে ৭ অস্ত্র গোলাবারুদসহ ডাকাত সর্দারের সহযোগী আটক

খালেদ হোসেন টাপু, রামু প্রতিনিধি:

কক্সবাজারের রামু উপজেলার  গর্জনিয়া ইউনিয়নের  ঘোনারপাড়া এলাকায় অভিযান চালিয়ে সাতটি আগ্নেয়াস্ত্র, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বেচার ২ লাখ ৯৫ হাজার টাকাসহ  আন্তজেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছারের দেহরক্ষী মনসুর আলমকে (২০) আটক করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) রাত আড়াইটার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) এ অভিযান চালায়। এ সময় ডাকাত আবছার পালিয়ে যায়। কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক ( আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ডাকাত সর্দার নুরুল আবছার ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি দীর্ঘদিন ধরে অবৈধ  আগ্নেয়াস্ত্র ব্যবসা ও ভাড়া দেওয়ার কাজে যুক্ত রয়েছে এমন তথ্যের ভিত্তিতে  রামু গর্জনিয়া ইউনিয়নের ঘোনারপাড়ায় তার বসতঘরে অভিযান চালানো হয়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে  আবছার পালিয়ে গেলেও দেহরক্ষী মনছুর আলমকে আটক করা হয়।
পরে মনছুরের দেহ তল্লাশি করে ১টি এলজি এবং পলাতক ডাকাত আবছারের বসতঘর তল্লাশি করে ৬টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গানপাউডার এবং অস্ত্র বিক্রির ২ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনছুর আন্তজেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী হিসেবে কাজ করে বলে স্বীকার করেছে।

মনছুর ও আবছার পরস্পরের সহযোগিতায় বিভিন্ন মাধ্যমে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ এবং নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। এসব অস্ত্র-গোলাবারুদ নিজেদের ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে তারা ব্যবহার করে।

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান আবু সালাম চৌধুরী।

সময় জার্নাল/এল আর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল