শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

টেকনাফে অপহৃত ১০জনকে মুক্তি প্রদান

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
টেকনাফে অপহৃত ১০জনকে মুক্তি প্রদান

জেলা প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং রৈক্ষ্যং পাহাড়ে সকালে কাজে গিয়ে অপহৃত হওয়া ১০ জন কিশোর ও যুবককে ১ লাখ ৯০ হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে বুধবার (২৭ মার্চ) রাতে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। তারা বাড়িতে ফিরে এসেছেন বলে জানিয়েছেন স্বজনরা। 

ফেরত অপহৃতরা হলেন, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের করাচি পাড়া এলাকার বেলাল এর দুই ছেলে জুনাইদ (১২) ও মোহাম্মদ নুর (১০), একই এলাকার লেদুর ছেলে শাকিল (১৫), শহর আলীর ছেলে ফরিদ আলম (৩৫), নুরুল ইসলামের ছেলে আকতার (২৫), নাজির হোসেনের ছেলে ইসমাইল প্রকাশ সোনায়া (২৪) ও হোয়াইক্যং রৈক্ষ্যং এলাকার আলী আকবর এর ছেলে ছৈয়দ হোছাইন বাবুল (২৬), কালা মিয়ার ছেলে ফজল কাদের (৪০)। বাকি ২ জনের নাম পরিচয় পাওয়া যায়নি। 

বুধবার রাত ১১টার সময় টেকনাফের হোয়াইক্যং রৈক্ষ্যং ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে পাহাড়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে পরিবারের লোকজন গিয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসেন। বর্তমানে ওই ১০ জনকে হোয়াইক্যং পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

ফেরত আসা শাকিলের পিতা লেদু মিয়া বলেন, রাত ১১টার সময় ২০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে ছেলে ফেরত দিয়েছে অপহরণকারীরা। কষ্টের সময় মানুষের কাছ থেকে ধার করে টাকা এনে অপহরণকারীর হাত থেকে ছেলে ছেড়ে আনছি। ছেলের সাথে থাকা ১০ জন সবাই মুক্তিপণ দিয়ে ফেরত এসেছেন।

হোয়াইক্যং কানজর পাড়া এলাকার গ্রাম পুলিশ শেখ কবির জানান, সকালে ১০ জন কিশোর ও যুবক পাহাড়ে কাজ করতে যান। অপহরণকারীরা তাদেরকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়।

পরবর্তীতে ১ লাখ ৯০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে ১০ জনকে রৈক্ষ্যং ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে ছেড়ে দিয়ে চলে যায় অপহরণকারীরা।  পরিবারের লোকজন গিয়ে পরে তাদের উদ্ধার করা নিয়ে আসেন।

২৬ এবং ২৭ মার্চ টেকনাফের হোয়াইক্যং রৈক্ষ্যং বাদিবন্যা পাহাড়ে এ ১০ জন কিশোর ও যুবক জঙ্গলে গরু চরাতে ও কাজ করতে গিয়ে অপহরণের শিকার হন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল