বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

হিলিতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, ৮৫হাজার টাকা জরিমানা

শনিবার, মার্চ ৩০, ২০২৪
হিলিতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, ৮৫হাজার টাকা জরিমানা

মুরাদ ইমাম কবির , হিলি প্রতিনিধি:

দিনাজপুরের হিলিতে লাইসেন্স বিহীন নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে ২টি সেমাইকারখানাকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

শনিবার বিকেলে হিলির স্টেশন ডাঙ্গাপাড়া এলাকায় বিভিন্ন সোমাই কারখানায় অভিযান চালিয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট লায়লা ইয়াসমিন তাদের এই জরিমানা করেন। 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় বলেন, আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে হিলির স্টেশন ডাঙ্গাপাড়া এলাকায় লাইসেন্স বিহীনভাবে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করা হচ্ছে এমন খবর পায়। সেই খবরের ভিত্তিতে আজ সেখানে অবস্থিত ৩টি কারখানায় অভিযান চালানো হয়। এসময় দুটি কারখানা তাদের কোন অনুমোদনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। একটির অনুমোদন থাকলেও সেটির কোন মেয়াদ ছিলনা। সেই সাথে কারখানা দুটিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করা হচ্ছিল। সেই ঘটনায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় ওই দুটি কারখানাকে ৮৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরিকৃত সেমাইগুলো ধ্বংস করা হয়।সেই সাথে লাইসেন্স ছাড়া সেমাই তৈরি না করার নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া অপর কারখানাতে তার অনুমোদন থাকায় ও পরিবেশ ভালো থাকায় তাকে জরিমানা করা হয়নি। শুধু সতর্ক করা হয়েছে সেই সাথে বেশ কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল