মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

বিরলে জেলা বিএনপির সহ-সভাপতিসহ ৬ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
বিরলে জেলা বিএনপির সহ-সভাপতিসহ ৬ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুর জেলার বিরল উপজেলায় নাশকতা ও গাড়ি ভাঙচুরের মামলায় জেলা বিএনপির সহ-সভাপতি মোজাহারুল ইসলাম ও  ধর্মপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুর ইসলামসহ বিএনপির ৬ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৭ এপ্রিল-২০২৪) দুপুরে বিএনপির ৬ নেতাকর্মী দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ মোঃ যাবিদ হোসেন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো বিএনপির ৬ জন নেতাকর্মী হলেন-দিনাজপুর জেলা বিএনপি সহ-সভাপতি মোঃ মোজাহারুল ইসলাম,   
বিরল উপজেলা যুবদলের আহবায়ক ও ধর্মপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুর ইসলাম, বিরল উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মমিনুল ইসলাম, বিএনপি নেতা মোঃ আরমান আলী, মোঃ মমিন ও মোঃ হাসিনুর রহমান পায়েল। এর আগে গত ২৮ ফেব্রুয়ারি-২০২৪ তারিখ  হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২০২৩ সালের ৩১ অক্টোবর সকাল আনুমানিক ১১টায় দিনাজপুর-বোচাগঞ্জ সড়কের বিরল উপজেলার  তৈয়বপুর এলাকায় আলী পেট্রোল পাম্পের পাশে পাকা রাস্তার উপর একটি ট্রাক যার (নং- ঢাকা মেট্রো-ট-১৬-১১৮৯) নাশকতার উদ্দেশ্যে ভাংচুর করে ট্রাকটির ক্ষতিসাধন করে। পরে ট্রাকের চালক মোঃ লিটন ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে বিরল থানায় একটি এজাহার দাখিল করেন। যার মামলা নং-১৯৮।
আসামি পক্ষের আইনজীবী ছিলেন মোঃ একরামুল আমিন, মোঃ রাশেদুল ইসলাম মানিকসহ আরো কয়েকজন আইনজীবী।
অপরদিকে দিনাজপুর জেলাযুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুলকে নাশকতার অপর একটি মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত। 

বুধবার দুপুরে দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল