শুক্রবার, ০৩ মে ২০২৪

গুচ্ছ ভর্তি পরীক্ষা: ইবিতে বসবে ১৫ হাজার ১০২ জন পরিক্ষার্থী, বন্ধ একাডেমিক কার্যক্রম

সোমবার, এপ্রিল ২২, ২০২৪
গুচ্ছ ভর্তি পরীক্ষা: ইবিতে বসবে ১৫ হাজার ১০২ জন পরিক্ষার্থী, বন্ধ একাডেমিক কার্যক্রম

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ইতোমধ্যে অনলাইনে আবেদন কার্যক্রমও সম্পন্ন হয়েছে। এবার আবেদন জমা হয়েছে মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬টি। এর মধ্যে পরীক্ষা দিতে কেন্দ্র হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়কে (ইবি) বাছাই করেছেন ১৫ হাজার ১০২ জন পরীক্ষার্থী।

সোমবার (২২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সিস্টেম এনালিস্ট হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

 তিনি জানান, আবেদনকারীদের মধ্যে ১৫ হাজার ১০২ জন ইসলামী বিশ্ববিদ্যালয়েকে পরীক্ষার কেন্দ্র হিসেবে পছন্দ করেছেন। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ‘বি’ ইউনিটে ৭ হাজার ২৪৬ জন ও ‘সি’ ইউনিটে ১ হাজার ৪১৪ জন।
 
জানা যায়, আগামী ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট, ১০ মে ‘সি’ ইউনিট এবং ১১ মে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। সোমবার (২২ এপ্রিল) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপন অনুযায়ী, ‘এ’ ইউনিটের জন্য আগামী ২৪-২৭ এপ্রিল, ‘বি’ ইউনিটের জন্য ০১- ০৩ মে এবং ‘সি’ ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা উপলক্ষে ০৯-১১ মে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে শুধুমাত্র ২৪ এপ্রিলের পূর্বঘোষিত পরীক্ষাসমূহ চলবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল