শনিবার, ০৪ মে ২০২৪

যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলি, কুকি-চিনের সদস্য নিহত

সোমবার, এপ্রিল ২২, ২০২৪
যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলি, কুকি-চিনের সদস্য নিহত

জেলা প্রতিনিধি:

পার্বত্যাঞ্চলের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে সেনাবাহিনীসহ যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এই অভিযান চলাকালে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে কেএনএফের এক সশস্ত্র সদস্য নিহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরঞ্জাম।

সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় আন্তঃবাহিনী জন-সংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান এসব তথ্য নিশ্চিত করেন।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়দের তথ্যমতে, রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, ম্যানেজার অপহরণ, রুমায় মসজিদে ও থানচি বাজারে হামলা ও আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুটের ঘটনায় পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফের) রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড বন্ধে সাঁড়াশি অভিযানে চালাচ্ছে সেনাবাহিনী, র‌্যাব, আর্মড পুলিশসহ যৌথ বাহিনী।

জেলার রুমা-রোয়াংছড়ি ও থানচি উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলোতে অভিযান পরিচালনার সময় রুমা মুনলাইপাড়া এলাকায় কেএনএফের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি হয়। এতে কেএনএফের বেশ কয়েকজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থলেই নিরাপত্তা বাহিনীর গুলিতে কেএনএফের সশস্ত্র একজন সদস্যের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে সন্ত্রাসীদের ব্যবহৃত অস্ত্র গোলাবারুদ ও বিভিন্ন সরঞ্জাম।

এদিকে সাঁড়াশি অভিযান এবং কেএনএফের সশস্ত্র হামলার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায়। কেএনএফ সামাজিক যোগাযোগ মাধ্যম এবং স্থানীয়দের ব্যবহার করে বিভিন্ন ধরনের হামলার গুজব ছড়াচ্ছে। এতে করে সরকারি স্থাপনা, আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাম্পগুলোসহ আশপাশের এলাকাগুলোতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল