শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষ: ১০ নৌ-সদস্য নিহত

মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষ: ১০ নৌ-সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ার লুমু শহরে ২টি হেলিকপ্টার মাঝ আকাশে সংঘর্ষে বিধ্বস্ত হয়ে ১০ জন নৌবাহিনীর সদস্য ঘটনাস্থলেই নিহত হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টা ৩২ মিনিটে নৌবাহিনীর ঘাঁটির কাছে প্রশিক্ষণ নেয়ার সময় এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা (বারনামা) জানিয়েছে, একটি হেলিকপ্টারে ছিল ৭ জন এবং অপর হেলিকপ্টারটিতে ছিল ৩ জন নৌবাহিনীর সদস্য। দুর্ঘটনায় সবাই নিহত হয়েছে।

জানা গেছে, সকালে লুমুতে রয়্যাল মালয়েশিয়ান নেভি (আরএমএন) ঘাঁটিতে দুটি মালয়েশিয়ান সশস্ত্র বাহিনীর হেলিকপ্টার মধ্য-আকাশে সংঘর্ষে ১০ জনের কেউ বেঁচে নেই। এর মধ্যে এম৫০৩-৩ মেরিটাইম অপারেশনস হেলিকপ্টার (এইচওএম) বোর্ডে সাতজন ক্রু ছিল, অন্য এম৫০২-৬-এ তিনজন ছিল।

রয়্যাল মালয়েশিয়ান নেভি (আরএমএন) মঙ্গলবার পেরাকের বেস লুমুতে ৯০তম আরএমএনডে প্যারেড চলাকালীন দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কারণ চিহ্নিত করার জন্য একটি তদন্ত বোর্ড গঠন করেছে।

মালয়েশিয়ান নৌ সদর দফতরের কৌশলগত যোগাযোগ শাখা একটি বিবৃতিতে বলেছে যে- তদন্ত বোর্ড একটি টিএলডিএম মেরিটাইম অপারেশন হেলিকপ্টার (এইচওএম-এডব্লিউ১৩৯) এবং একটি টিএলডিএম ফেনেক হেলিকপ্টার যেটি আজ সকালে ৯টা ৩২ মিনিটে বিধ্বস্ত হয়েছে তার বিষয়ে তদন্ত করবে।

বিবৃতিতে বলা হয়েছে, নিহত ১০ জনের অগ্নিদগ্ধ লাশ শনাক্তকরার জন্য লুমুট টিএলডিএম বেস সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। তারা আরো জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্ঘটনার যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি স্পর্শকাতর হওয়ায় প্রচার না করার জন্য অনুরোধ করা হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল