বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বিশ্বে কমেছে করোনায় মৃত্যু-শনাক্ত

রোববার, জুন ৬, ২০২১
বিশ্বে কমেছে করোনায় মৃত্যু-শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে মহামারি করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯২০ জন। আর নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ৩৮৮ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৪২ জন।

সোমবার সকাল সোয়া ৮টায় ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ২০৭ জন। এর মধ্যে মারা গেছেন ৩৭ লাখ ৪৩ হাজার ৯১০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৭৩ লাখ ১৬ হাজার ২৮৫ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ১০ হাজার ৭৮২ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১২ হাজার ৩৬৬ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮১ লাখ ২২ হাজার ৭৩৭ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে ২ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৬০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৯ হাজার ২২৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭১ লাখ ৫০ হাজার ৭২৭ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৬২ জনের। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৪৯৫ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ২৮৬ জন।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম জার্মানি। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এক ধাপ উপরে উঠে এসেছে বাংলাদেশ। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩২তম।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল