শুক্রবার, ১৭ মে ২০২৪

নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই-এর চুক্তি

মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই-এর চুক্তি

নিজস্ব প্রতিবেদক:

দেশের শীর্ষস্থানীয় উদ্ভাবনী ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক, তাদের চলমান সহযোগিতা জোরদার করতে জেডটিই-এর সাথে একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর করেছে। গ্রাহকদের কাছে উন্নত ও মানসম্পন্ন ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার দৃঢ় প্রতিশ্রুতির পাশাপাশি এই চুক্তির লক্ষ্য হলো নেটওয়ার্ক অবকাঠামোর আধুনিকায়ন ও উন্নয়ন। 

জেডটিই-এর উন্নত প্রযুক্তি ব্যবহার করে দেশের শীর্ষস্থানীয় ডাটা সেবা প্রদানকারী হিসেবে নিজের অবস্থানকে আরও শক্তিশালী করাই বাংলালিংক-এর লক্ষ্য। গ্রাহকদের জন্য দ্রুত গতির ইন্টারনেট সেবা প্রদানে বাংলালিংক-এর প্রতিশ্রুতির সাথে এই উদ্যোগটি সামঞ্জস্যপূর্ণ, টানা চার বছর বাংলাদেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসবে অপারেটরটির ওকলা® স্পিডটেস্ট অ্যাওয়ার্ড™ অর্জন থেকে যা সহজেই অনুমেয়।

চুক্তির অংশ হিসাবে, বাংলালিংক-এর ফোর-জি কভারেজ ও নেটওয়ার্ক সক্ষমতা আরও বাড়াতে জেডটিই তাদের সর্বাধুনিক প্রযুক্তিগত উদ্ভাবন স্থাপনের পাশাপাশি উন্নত ও উদ্ভাবনী সমাধান অন্তর্ভুক্ত করবে।
বাংলালিংক-এর সিইও এরিক অস ও জেটিই ভিওন গ্লোবাল-এর ম্যানেজিং ডিরেক্টর, লিয়াও হুই বাংলালিংক কর্পোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তিতে স্বাক্ষর করেন। 
বাংলালিংক-এর সিইও এরিক অস বলেন, “দেশব্যাপী প্রতিনিয়ত ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বাংলালিংক-এর নেটওয়ার্ক অবকাঠামো দ্বিগুণ করার চলমান কর্মকান্ডের সাথে সামঞ্জস্য রেখে, এই কৌশলগত চুক্তি আমাদের গ্রাহকদের ডিজিটাল অভিজ্ঞতাকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলব বলে আমরা আশাবাদী। এই অগ্রগতি যোগাযোগ ও গ্রাহক সম্পৃক্ততার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে, এবং সর্বোপরি স্মার্ট বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে অবদান রাখবে।”   

জেডটিই বাংলাদেশের সিইও মাও জানইয়ং বলেন, “বাংলালিংক আমাদের অন্যতম ও সম্মানিত অংশীদারদের একটি, অপারেটরটির সাথে বাংলাদেশে জেডটিই-এর সবচেয়ে বড় মার্কেট শেয়ার রয়েছে। আমরা মনে করি এই চুক্তিটি  বাংলালিংক-এর সাথে আমাদের কৌশলগত সহযোগিতার ক্ষেত্রে একটি নতুন অধ্যায়ের শুরু। বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্রে নেতৃস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে জেডটিই  বাংলালিংক-কে নিজেদের সেরা প্রযুক্তি ও সেবা প্রদান করবে। আমরা অপারেটরটির নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে কাজ করবো যাতে তারা গ্রাহকদের সবচেয়ে উন্নত অভিজ্ঞতা দিতে পারে। আমাদের দীর্ঘমেয়াদী লক্ষ্য হলো বাংলাদেশের ডিজিটালাইজেশনকে সমর্থন করা ও 'এক গ্রাম, এক পণ্য' কৌশলকে এগিয়ে নেওয়া।”
বাংলালিংক-এর চিফ টেকনোলজি এন্ড ইনফরমেশন অফিসার হুসেইন তুর্কের বলেন, “জেডটিই-এর সর্বাধুনিক যন্ত্রাদি বাংলালিংক-এর নেটওয়ার্ক কভারেজের মান বৃদ্ধির মাধ্যমে গ্রাহকদের উচ্চ মানসম্পন্ন অভিজ্ঞতা প্রদান করবে। জেডটিই-এর সাথে দীর্ঘমেয়াদী চুক্তির ফলে আমরা তাদের উদ্ভাবনী সেবা ও উন্নত প্রযুক্তি থেকে প্রতিনিয়ত সুবিধা পাবো।”
এছাড়াও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ লিগাল অফিসার এন্ড কোম্পানি সেক্রেটারি জহরত আদিব চৌধুরী, বাংলালিংক-এর চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার, তাইমুর রহমান, বাংলালিংক-এর চিফ এথিক্স অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার মুনিরুজ্জামান শেখ, বাংলালিংক-এর প্রকিউরমেন্ট অ্যান্ড সাপ্লাই চেইন ডিরেক্টর কে এম জাকারিয়া, বাংলালিংক-এর নেটওয়ার্ক সার্ভিস ম্যানেজমেন্ট ডিরেক্টর হাসতান রেজা মাহবুব আলম, জেডটিই বাংলাদেশ-এর সিটিও জিয়াংজিয়াও, জেডটিই বাংলালিংক বিইউ-এর অ্যাকাউন্ট ডিরেক্টর লিউ লিয়ান, জেডটিই বাংলালিংক বিইউ-এর অ্যাকাউন্ট ম্যানেজার জাও জেনসহ প্রতিষ্ঠান দুইটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল