রবিবার, ২১ জুলাই ২০২৪

মরুর দেশে বৃষ্টি: রাস্তায় জলাবদ্ধতা, সতর্কতা জারি

বৃহস্পতিবার, মে ২, ২০২৪
মরুর দেশে বৃষ্টি: রাস্তায় জলাবদ্ধতা, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক:

প্রবল বৃষ্টিপাতের কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। বেশিরভাগ রাস্তায় জলাবদ্ধতা তৈরি হওয়ায় বিঘ্নিত হচ্ছে যানচলাচল।

এর কারণে স্কুলগুলোতে শিক্ষার্থীদের সশরীরে হাজির হওয়ার পরিবর্তে অনলাইনে ক্লাস নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বিভিন্ন দপ্তরের কর্মীদেরও বাসায় থেকে কাজ করার অনুমতি দিতে আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

কয়েকদিন ধরেই অস্থিতিশীল আবহাওয়ার শঙ্কায় ছিল আমিরাত। বৃহস্পতিবার (২ মে) সেখানে সবচেয়ে বাজে পরিস্থিতি হতে পারে এবং শুক্রবারও প্রবল বর্ষণের আশঙ্কা রয়েছে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

এ অবস্থায় বিভিন্ন খাতে নিরাপত্তা সংক্রান্ত পরামর্শ জারি করা হয়েছে। স্কুলগুলোর পাঠদান অনলাইনে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কর্মীদের বাড়ি থেকে কাজ করতে দেওয়ার আহ্বান জানানো হয়েছে বিভিন্ন সংস্থাকে। পার্ক এবং সমুদ্রসৈকতগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। অতিবৃষ্টির প্রভাব মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে বিমানবন্দর এবং বিমান সংস্থাগুলোও।

আমিরাতেরে ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি (এনসিএম) জানিয়েছে, স্থানীয় সময় বুধবার মধ্যরাত থেকে দেশজুড়ে ভারী বৃষ্টি হচ্ছে। দিনগত রাত ২টার দিকে দুবাইয়ে শুরু হয় প্রবল বৃষ্টি ও বজ্রপাত।

বিরূপ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সকালে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া রাতেই অন্যত্র সরিয়ে দেওয়া (ডাইভার্ট) হয়েছে পাঁচটি ফ্লাইটকে।

শারজাহ শহরের বেশ কয়েকটি রাস্তায় পানির ট্যাংকার দেখা গেছে। এগুলো দিয়ে রাস্তায় জমে থাকা থেকে পানি সরিয়ে নেওয়া হচ্ছে। জলাবদ্ধতার কারণে শহরটিতে আন্তঃনগর বাস সেবা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

আবুধাবি, শারজাহ, আজমান এবং অন্যান্য শহরগামী আন্তঃনগর বাস সেবা স্থগিত করেছে দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষও।

বৃষ্টিপাতের সময় জনগণকে বাড়তি সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে আজমান পুলিশ। যেখানে সেখানে জমে থাকা পানি, সৈকত, উপত্যকা এবং পানি প্রবাহের এলাকাগুলো থেকে সবাইকে দূরে থাকতে বলা হয়েছে।

যদিও এবারের বৃষ্টিপাত চলতি মাসের শুরুর দিকে দেশটিতে আঘাত হানা অভূতপূর্ব বর্ষণের তুলনায় কম তীব্র হবে বলে আশা করা হচ্ছে, তবুও জনসাধারণকে সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল