বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪

বিআরটিএ’র প্রতিবেদন

এপ্রিলে সড়কে মৃত্যু ৬৩২

শনিবার, মে ১১, ২০২৪
এপ্রিলে সড়কে মৃত্যু ৬৩২

সময় জার্নাল ডেস্ক

এপ্রিল মাসে রোজা ও ঈদকে কেন্দ্র করে সারাদেশে ৬৫৮টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ৬৩২ জন নিহত হয়েছেন। একইসঙ্গে আহত হয়েছেন ৮৬৬ জন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

বৃহস্পতিবার (৯ মে) বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার সই করা ওই প্রতিবেদনে বলা হয়, বিআরটিএর বিভাগীয় অফিসের মাধ্যমে সারা দেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটেছে চট্টগ্রাম বিভাগে। চট্টগ্রামে ১৩৫টি দুর্ঘটনায় ১২৩ জন নিহত এবং ২২৭ জন আহত হয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা বিভাগ। ঢাকা বিভাগে ১০৮টি দুর্ঘটনায় ১১৫ জন নিহত এবং ১৫৭ জন আহত হয়েছেন।

এছাড়া রাজশাহী বিভাগে ১০০টি দুর্ঘটনায় ৯৩ জন নিহত এবং ১১২ জন আহত, খুলনা বিভাগে ৯৮টি দুর্ঘটনায় নিহত ৮৭ এবং আহত ৯৫ জন, ময়মনসিংহ বিভাগে ৭০টি দুর্ঘটনায় ৬২ জন নিহত এবং আহত ৮৩ জন, রংপুর বিভাগে ৬৮টি দুর্ঘটনায় নিহত ৬৫ এবং আহত ৬৪ জন, বরিশাল বিভাগে ৪৫টি দুর্ঘটনায় নিহত ৪৯ এবং আহত হয়েছেন ৬৪ জন। পাশাপাশি সিলেট বিভাগে ৩৪টি দুর্ঘটনায় ৩৮ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৬৪ জন।

প্রতিবেদনের তথ্যানুসারে, এপ্রিলে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে মোটরসাইকেলে। সারাদেশে ২৫২টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৯১ জন। এর পরের অবস্থানে ট্রাক-কাভার্ডভ্যান, এতে ১৭০টি দুর্ঘটনায় নিহত হন ৬২ জন।

এছাড়া ১৫৭টি বাস ও মিনিবাস, ৫০টি পিকআপ, ৪১টি প্রাইভেটকার, ৩৪টি ইজিবাইক, ২৮টি মাইক্রোবাস, ২১টি ভ্যান, ১২টি অ্যাম্বুলেন্স, ১৭টি ট্রাক্টর, ৩১টি ব্যাটারিচালিত রিকশা, ৬৮টি অটোরিকশা এবং ১৭৫টি অন্যান্য যানসহ এপ্রিলে দুর্ঘটনার শিকার হয় ১ হাজার ৫৬টি যানবাহন।

আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল