রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

মোরেলগঞ্জে আগুনে ১২ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

শুক্রবার, মে ১৭, ২০২৪
মোরেলগঞ্জে আগুনে ১২ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

এম.পলাশ শরীফ, মোরেলগঞ্জ:

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি বাজারে আগুন লেগে ১২ দোকান পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টার
দিকে পোলেরহাট বাজারে অগ্নিকান্ডের ঘটনায় দোকানগুলো পুড়ে যায়। স্থানীয়রা ও মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে ১২টি দোকান পুড়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

ভয়াবহ এ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিক আফজাল শেখ, কাইয়ুম শিকদার, আফজাল খান, বাবুল, একলাস, বাচ্চু খান, জুয়েল, শাহজাহান, কামাল খান, মনির, জহিরুল ইসলাম ও আল-আমীন। এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা হলেন,
পলাশ, মহিমা, পল্টু, জহিরুল ইসলাম ও ওমর ফারুক আকন। সহায় সম্বল সব হারিয়ে অধিকাংশ ব্যবসায়ীদের এখন পথে বসার উপক্রম হয়েছে বলে স্থানীয়রা জানান।

পোলেরহাট বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান জানান, ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনায় ১২ টি দোকানঘরসহ যাবতীয় মালামাল সম্পূর্ণ ভস্মীভূত হয়ে এবং ৬টি দোকান আংশিক পুড়ে গিয়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

পোলেরহাট বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি দৈবজ্ঞহাটি ইউপি চেয়ারম্যান মো. সামছুর রহমান মল্লিক, ক্ষতিগ্রস্থ দোকান ঘর মালিক আলতাফ শেখ ও আফসার উদ্দিন খানসহ একাধিকরা বলেন, রাত সাড়ে ১২টার দিকে বাজারে দায়িত্বরত পাহারাদাররা আফজাল শেখের চায়ের দোকানের মিটারের তারে আগুন জ¦লতে দেখে মসজিদের মাইক দিয়ে আগুন লেগেছে বলে জানান।

এ বিষয়ে ফায়ার সার্ভিস মোরেলগঞ্জ স্টেশন কর্মকর্তা মো. গোলাম ফারুক বলেন, মোরেলগঞ্জ ও কচুয়া উপজেলার দুটি ইউনিট টানা ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনের কাজ চলছে।

মোরেলগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজি এম. মো. ওয়াদুদ খন্দকার বলেন, পল্লী বিদ্যুতের লাইন থেকে সর্টসার্কিট হয়নি। এটা কোন দোকানের মধ্যথেকে লেগেছে। পোড়া দোকানের সংযোগ বিচ্ছিন্ন করে বাজারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

এ সর্ম্পকে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন বলেন, ১০-১২ টি দোকান পুড়ে গেছে। আগুনের খবর পেয়ে রাত থেকেই পুলিশ সদস্যরা সেখানে রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির বলেন, পোলেরহাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্য ব্যবসায়ীদের ক্ষতির পরিমান নিরুপন পূর্বক তালিকা করে জমা দেয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা দেয়া হয়েছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল