রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শ্রেষ্ঠত্বের মুকুটে টুঙ্গিপাড়া শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ

শনিবার, মে ১৮, ২০২৪
শ্রেষ্ঠত্বের মুকুটে টুঙ্গিপাড়া শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ

দুলাল বিশ্বাস,গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে জেলা পর্যায়ের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে আবারো স্বীকৃতি পেয়েছে খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ। জাতীয় শিক্ষা সপ্তাহে বিদ্যাপীঠটি এ স্বীকৃতি পায়। এ নিয়ে প্রতিষ্ঠানটি ৩ বার জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হওয়ার গৌরব অর্জণ করলো। এছাড়া টুঙ্গিপাড়া উপজেলা পর্যায়ে বিদ্যাপীঠটি ৮ বার শ্রেষ্ঠত্ব দেখিয়েছে।

বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক আকরামুজ্জান স্কুল পর্যায়ে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। শিক্ষা বিস্তারে কৃতিত্বপূর্ণ আবদানের জন্য জেলা পর্যায়ে ৩ বার ও উপজেলা পর্যায়ে ৮ বার তার ঝুলিতে মিলেছে এই স্বীকৃতি। টুঙ্গিপাড়া উপজেলা সদরের প্রাণকেন্দ্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ সংলগ্ন এলাকায় বিদ্যায়তনটির অবস্থান। ১৯৯৬ সালে শিক্ষানুরাগী ও বঙ্গবন্ধু পরিবারের প্রবীণ সদস্য শেখ কবির হোসেন এলাকার শিক্ষা বিস্তারে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। এখানে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করা হয়েছে। রয়েছে কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার, মাল্টিমিডিয়া ক্লাসরুমসহ অধুনিক সব সুবিধা এছাড়া নিয়মিত বিতর্ক, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।  তাই সূচনালগ্ন থেকেই প্রতিষ্ঠানটি এলাকার শিক্ষা প্রসারে দ্যুতি ছড়িয়ে আসছে। এখান থেকে প্রতিবছরই রেকর্ড সংখ্যক শিক্ষার্থী পাশ করছে । এসএসসি ও এইচএসসির ফলাফলের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি জেলার মধ্যে বরাবরই শ্রেষ্ঠত্ব অর্জণ করে আসছে।

জেলা শিক্ষা কর্মকর্তা কামরুজ্জামান  বলেন, চলতি বছরের শিক্ষা সপ্তাহে খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও আকরামুজ্জামান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। এছাড়া প্রতিষ্ঠনটির শিক্ষার্থী শ্রেয়া ঘরামী নির্ধারিত বক্তৃতা ও বাংলা রচনা প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জণ করেছে। প্রতিষ্ঠনটি বরাবরই ভাল করে আসছে।
টুঙ্গিপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান বলেন, এ বছরের শিক্ষা সপ্তাহে সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও আকরামুজ্জামান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। বিদ্যায়তনটি এছাড়া বাংলা, ইংরেজি রচনা, বিতর্ক,তাৎক্ষনিক অভিনয় প্রতিযোগিতা, আবৃত্তি, দেশত্ববোধক গান, রবীন্দ্র সংগীত, জারি গান, নির্ধারিত বক্তৃতা, লোক নৃত্য ও উচ্চাঙ্গ নৃত্যে ১ম স্থান অধিকার করেছে। প্রতিষ্ঠানটি শিক্ষা সপ্তাহে ১৩টি বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জণ করেছে। এটি একক প্রতিষ্ঠান হিসেবে সর্বোচ্চ।

অভিভাবক শেখ আবুল হোসেন বলেন, এখানে গুনগত ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করা হয়েছে। শিক্ষার্থীরা গতানুগতিক শিক্ষার পাশাপাশি তথ্য প্রযুক্তির শিক্ষা গ্রহন করছে। তারা শরীর চর্চা, খেলাধূলা, সাংস্কৃতিক কর্মকান্ডে নিয়মিত অংশ নিয়ে থাকে । দেওয়া হয় নীতি ও নৈতিকতার শিক্ষা। এ কারণে তাদের মানসিক, শারীরিক ও প্রতিভার সৃজনশীল বিকাশ ঘটছে ।
অধ্যক্ষ ও প্রধান শিক্ষক আকরামুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং সভাপতি শেখ কবির হোসেন একজন রুচিশীল মানুষ। তার মধ্যে দেশত্ববোধ রয়েছে। দায়িত্বশীলতার  অঙ্গীকার নিয়ে তিনি এ প্রতিষ্ঠানকে তিল তিল করে গড়ে তুলেছেন। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা তার ছায়া তলে থেকে নিয়মিতভাবেই ভাল ফলাফল করে আসছে। শ্রেষ্ঠত্বের স্বীকৃতি কাজের স্পৃহাকে আরো বাড়িয়ে দেয়। অনুপ্রাণিত করে। ভবিষ্যতে সাফল্যের এ ধারা আমরা অব্যাহত রাখব।


এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল