সোমবার, ২২ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

মঙ্গলবার, মে ২১, ২০২৪
যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে যুক্তরাষ্ট্রের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের একটি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ।

প্রেইরি ভিউ স্টেডিয়ামে গড়াচ্ছে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। অর্থাৎ বাংলাদেশ প্রথম ব্যাটিং করবে।

সাকিব আল হাসান-মাহমুদউল্লাহ রিয়াদ-মোস্তাফিজুর রহমানদের নিয়ে সম্ভাব্য সবচেয়ে শক্তিশালী একাদশই মাঠে নামাচ্ছে বাংলাদেশ। চোট থেকে সেরে ওঠা পেসার তাসকিন আহমেদের পাশাপাশি একাদশের বাইরে রাখা হয়েছে তানজিদ হাসান তামিম, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিবকে।

ক্রিকেটের যে কোনো সংস্করণে এটাই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের প্রথম ম্যাচ। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই এই সিরিজ খেলছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে যৌথভাবে আয়োজিত হতে যাওয়া বিশ্বকাপে 'ডি' গ্রুপে খেলবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষরা হলো দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী ২ জুন শুরু হয়ে চলবে ২৯ জুন পর্যন্ত। বাংলাদেশ দল ৮ জুন তাদের অভিযান শুরু করবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর একে একে দক্ষিণ আফ্রিকা (১০ জুন), নেদারল্যান্ডস (১৩ জুন) ও নেপালের (১৭ জুন) মুখোমুখি হবে তারা।


বাংলাদেশের একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

যুক্তরাষ্ট্রের একাদশ:

মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স, অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হারমিত সিং, জাসদীপ সিং, নিতিশ কুমার, নশতুশ কেনজিগে, সৌরভ নেত্রভালকার, স্টিভেন টেইলর।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে এবারই প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। অচেনা প্রতিপক্ষের বিপক্ষে টাইগাররা কেমন করে, সেটিই এখন দেখার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল