মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

দুই দেশের গোয়েন্দারা একমত হলে ঘোষণাটা দেব: স্বরাষ্ট্রমন্ত্রী

বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
দুই দেশের গোয়েন্দারা একমত হলে ঘোষণাটা দেব: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত তার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। তবে যারা হত্যা করেছে তাদেরসহ সবকিছু প্রায় চিহ্নিত করেছে দুই দেশের গোয়েন্দারা। তারা একমত হলে ঘোষণাটা দেব।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রাজধানীর সচিবালয় সাংবাদিকদের এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু এতটুকু বলতে পারি আমাদের সবকিছু প্রায় চিহ্নিত হয়েছে। যারা হত্যা করেছে তাদেরকে চিহ্নিত করতে আমরা প্রায় কাছাকাছি এসে গেছি, এখন শুধু ঘোষণার বাকি। দুই দেশের গোয়েন্দারা একমত হলে আমরা ঘোষণাটা দেব।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা এখনও ডেড বডি উদ্ধার করতে পারিনি। যতক্ষণ পর্যন্ত আমরা উদ্ধার করতে পারছি না, ততক্ষণ পর্যন্ত আপনাদের কিছু বলতে পারছি না। আবারও বলছি দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে। এখন পর্যন্ত আমাদের কাছে নতুন কিছু আসেনি। আমরা সুনিশ্চিত হয়েছি তাকে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তাদের মুখ থেকে তো আমরা শুনেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্তের স্বার্থে আমরা আপনাদেরকে বলেছিলাম যে তদন্তটা গুছিয়ে নিয়ে আপনাদেরকে বিস্তারিত জানাব। হত্যাকাণ্ডটি কী কারণে হয়েছে সে বিষয়ে সুনিশ্চিত না হয়ে আমাদের মনে হয় কোন কিছু বলা ঠিক হবে না। আমরা নিশ্চিত হয়ে আপনাদেরকে বিস্তারিত জানাব। আমাদের একজন সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে। আমরা বিষয়টি প্রশাসন, প্রধানমন্ত্রী সবাই সিরিয়াসলি দেখছি। আশা করছি অল্প সময়ের মধ্যে আমরা আপনাদেরকে বিস্তারিত জানাতে পারব। আমি আগেই বলেছি তদন্তের আগে এসব বিষয়ে আলোকপাত করতে চাই না। যতটুকু বললে তদন্ত বাধাগ্রস্ত হবে না আমরা সেগুলো জানাচ্ছি।

ভারতীয় কেউ জড়িত আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে যে তথ্য এসেছে এখন পর্যন্ত এই হত্যাকাণ্ডে বাংলাদেশের মানুষ জড়িত রয়েছে। ভারতে কেন ঘটিয়েছে এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। আমাদের দুই দেশের গোয়েন্দারা একমত হলে তবে আমরা জানতে পারব। ঘটনাটি ঘটেছে ভারতে। ভারতীয় জড়িত আছে কিনা, এমন বিষয় আমরা উড়িয়ে দেয়নি। আমরা বলেছি তদন্ত চলছে। আমরা কিন্তু এখনও বলি নাই কারা কারা জড়িত। আমরা বলেছি একটা সম্যক ধারণা পেয়েছি। আমরা সেই ধারণা নিয়ে কাজ করছি। এখন পর্যন্ত আমাদের কাছে যেসব তথ্য এসেছে আমরা সেগুলো নিয়ে কাজ করছি। ভারতের কেউ জড়িত থাকলে তাদের গোয়েন্দারা আমাদের জানাবে। তারাও বিষয়টা নিয়ে সিরিয়াসলি কাজ করছে। 

এ হত্যাকাণ্ডে অন্যতম পরিকল্পনাকারী বলে শাহিন নামে যাকে দাবি করা হচ্ছে তার ব্যাপারে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যা শুনেছি সেদিন তিনি বাংলাদেশে আসেননি। ভারত হয়ে আরেক দেশে যাওয়ার চেষ্টা করছেন। তবে এগুলো সবই নিশ্চিত খবর নয়। আমাদের কাছে তথ্য এসেছে, আমরা সেই অনুযায়ী কাজ করছি।

এসময় বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো: হাবিবুর রহমান ও স্বরাষ্ট্র সচিব উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল