রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

মোরেলগঞ্জে পিএফজির সংবাদ সম্মেলন: জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে নির্বাচিত করার আহবান

শনিবার, মে ২৫, ২০২৪
মোরেলগঞ্জে পিএফজির সংবাদ সম্মেলন: জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে নির্বাচিত করার আহবান

এম.পলাশ শরীফ:

বাগেরহাটের মোরেলগঞ্জে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাত ও সহিংসতা পরিহার করে সৎ, যোগ্য ও জনকল্যানে নিবেদিত প্রার্থীকে নির্বাচিত করার জন্য ভোটারদের প্রতি আহবান জানিয়ে মোরেলগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) মোরেলগঞ্জ শাখা কমিটি।

শনিবার দুপুর ১২টায় বেসরকারি সংস্থা দি-হাঙ্গার প্রজেক্টের সহযোগীতায় সর্বদলীয় সম্প্রতির উদ্যোগে পিএফজি গ্রæপ মোরেলগঞ্জ শাখার আয়োজনে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পিএফজি মোরেলগঞ্জ উপজেলা সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা এম. কে আজিজ। লিখিত বক্তব্যে তিনি বলেন, শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশ রক্ষার্থে ভোটারদের প্রতি আহবান, রাষ্ট্রের প্রতি মালিকানাবোধে উদ্বুদ্ধ হয়ে যথা সময়ে কেন্দ্রে উপস্থিত হয়ে নিজ নিজ ভোট প্রদান এবং প্রতিবেশীদেরকে ভোটদানে উৎসাহিত করা। অর্থের বিনিময় বা অন্যকোন ভাবে প্রভাবিত না হয়ে যোগ্য প্রার্থীকে ভোট প্রদান, ভোট কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আন্তরিক ভূমিকা পালন, নির্বাচনী আইন বিশেষ করে আচারণ বিধি মেনে চলা এবং আইন প্রয়োগকারী সংস্থাকে সহযোগীতা করা, অপপ্রচার ও গুজব সম্পর্কে সচেতণ থাকা, অবৈধ/জালভোট প্রদান থেকে বিরত থাকা, পোষ্টার ও ব্যনার না ছেড়াসহ সহিংসুতা সৃষ্টি করে এমন কাজ থেকে বিরত থাকা, প্রার্থীর প্রচারে বাধা দেয়া এবং অপ্রতিকর বক্তব্য প্রদান থেকে বিরত থাকা, অর্থ বা পেশি শক্তির প্রভাবেব বিরুদ্ধে স্বোচ্ছার হওয়া এবং নির্ভয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে অবহিত করা। 

একই সাথে এ সংবাদ সম্মেলন থেকে প্রার্থীদের উদ্যেশে বলা হয়েছে। দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নির্বাচন কমিশন কর্তৃক জারীকৃত আচারণ বিধি সঠিকভাবে মেনে চলা, অন্য প্রার্থীর প্রতি সহনশীল ও সৌহার্দ্যপূর্ন আচারন করা, শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশ বজায় রাখা, কুরুচিপূর্ন উস্কানীমূলক ও আক্রমনাক্তক বক্তব্য প্রদান থেকে বিরত থাকা। ভুলতথ্য বা মিথ্যা সংবাদ প্রচার ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো থেকে বিরত থাকা, সাম্প্রদায়িক সম্প্রতি ক্ষতিগ্রস্থ হয় এমন আচরণ পরিহার করা, কর্মী সমার্থকদের সহিংসতায় উস্কে না দেওয়া। সংঘাত সহিংসতা এড়াতে একই সময় একই স্থানে নির্বাচনী কর্মসূচি বিশেষ করে মিছিল, সভা ও সমাবেশ আয়োজন না করা এবং নির্বাচনী ফলাফল মেনে নেয়ার মানসিকতা পোষণ করার আহবান জানিয়েছেন পিএফজি গ্রুপের নেতৃবৃন্দ।

আয়োজিত সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়াম লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা এ.বি সিদ্দিকী, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মো. আল আমিন শেখ, উপজেলা বিএনপির উপদেষ্টা মো. গিয়াস উদ্দিন তালুকদার, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ফারুক হোসেন সামাদ, মো. শাহ আলম হাওলাদার, জাতীয় যুব সংহতির উপজেলা আহবায়ক মো. মাসুদ রেজা, সিপিপি উপজেলা সমন্বয়কারী আব্দুল্লাহ নুরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিতিবৃন্দ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল