বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪

তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

বুধবার, মে ২৯, ২০২৪
তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটের আয়োজন করেছে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর প্রার্থীর মৃত্যু, মামলা, বিনাপ্রতিদ্বন্দ্বিতার একক প্রার্থীর নির্বাচিত হওয়া এবং রেমালের দুর্যোগ বিবেচনায় ২৫টি উপজেলার ভোট স্থগিত করে কমিশন। ফলে এ ধাপে আজ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণ চল। যা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। 

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, তৃতীয় ধাপের উপজেলাগুলোয় সাধারণ নির্বাচনের জন্য ইসি ও মাঠ পর্যায়ে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের আঘাতে অনেক নির্বাচনী এলাকায় জলোচ্ছ্বাসের প্লাবিত হয়েছে, বেড়ি বাঁধ ভেঙেছে, কোথাও গাছ ভেঙে পড়েছে। কোথাও সড়ক ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এজন্যে কিছু উপজেলায় আপাতত ভোট স্থগিত করা হয়েছে।

ইসির দেওয়া তথ্য অনুযায়ী এই ধাপে ১৬টি উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এছাড়া বাকিগুলোতে প্রচলিত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

ভোটতথ্য
ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানিয়েছেন, মঙ্গলবার নির্বাচন সামগ্রীর সঙ্গে ব্যালট পেপার পাঠানো হয়েছে ৪১৪ কেন্দ্রে। এছাড়া ৭ হাজার ৩৬ কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হয়েছে আজ বুধবার সকালে।

ভোট: ৮৭ উপজেলায়
কেন্দ্র: ৭ হাজার ৪৫০টি
ভোটকক্ষ: ৫৪ হাজার ৮৯টি
ভোটার: ২ কোটি ৮ লাখ ৭৫ হাজার ১৮৪ জন
পুরুষ ভোটার: ১ কোটি ৬ লাখ ৪০ হাজার ৩৪৭ জন
নারী ভোটার: ১ কোটি ২ লাখ ৩৪ হাজার ৭২৩ জন
হিজড়া ভোটার: ১১৪ জন

প্রার্থী ও অন্যান্য
উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে ভোট করার সুযোগ থাকলেও স্থানীয় সরকারের এ নির্বাচনে দলীয় প্রতীক বা মনোনয়ন দেয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগ। ফলে আওয়ামী লীগ নেতারা নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। অন্যদিকে বিএনপির অল্প কিছু নেতার স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়লেও, দলটি উপজেলা পরিষদের ভোট বর্জন করেছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল