রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর হাব তৈরি হতে পারে

শুক্রবার, মে ৩১, ২০২৪
রোহিঙ্গা ক্যাম্পে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর হাব তৈরি হতে পারে

নিজস্ব প্রতিনিধি:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন করতে না পারলে রোহিঙ্গা ক্যাম্প আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর একটা হাব তৈরি হবে বলে আশঙ্কা প্রকাশ করছেন ।

শুক্রবার (৩১ মে) সকালে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়ে মন্ত্রী এই আশঙ্কা প্রকাশ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের যে আশঙ্কা আমরা দীর্ঘদিন ধরে করে আসছি ক্যাম্পে ইতোমধ্যে সেই আলামত দেখা যাচ্ছে। আমাদের জরুরি কাজ হলো যারা রক্তপাত করছে, জঙ্গি কার্যক্রমে জড়াচ্ছে তাদেরকে চিহ্নিত করা। আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সেই কাজটিই করে যাচ্ছে।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে। এপিবিএন দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আমরা আশাকরি এখানেও সন্ত্রাস দমন হবে।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী বেলা ১১টায় উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পে পৌঁছেন। সেখানে এপিবিএনের সাথে বৈঠক করেন মন্ত্রী। এরপর এপিবিএনের কার্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন।

পরে ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। সেখান থেকে দুপুর ১টার দিকে টেকনাফের উদ্দেশে রওনা দেন মন্ত্রী।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন পুলিশ প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি আনোয়ার হোসেন, এপিবিএনের প্রধান সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমানসহ প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকতারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল