বুধবার, ২৪ জুলাই ২০২৪

চারটি ইনজেক্টেবল ওষুধ বাজারজাত করছে আদ্-দ্বীন ফার্মা

বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
চারটি ইনজেক্টেবল ওষুধ বাজারজাত করছে আদ্-দ্বীন ফার্মা

তরিকুল ইসলাম তারেক:

সলিড, সেমি সলিড ও লিকুইড ডোজেস ফর্মের পাশাপাশি এই প্রথমবারের মত নতুন চারটি ইনজেক্টেবল ওষুধ বাজারজাত করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড।
এর মধ্যে দু’টি এন্টিবায়োটিক ওষুধ রয়েছে। এই চারটি ওষুধসহ বর্তমান মোট ১১১টি ওষুধ উৎপাদনে রয়েছে উদিয়মান কোম্পানিটি। 

১৩ জুন ২০২৪ বৃহস্পতিবার সকালে ওষুধগুলো বাজারজাত উপলক্ষ্যে যশোর আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ব্যতিক্রমি প্রডাক্ট লঞ্চিং প্রোগ্রামের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

এতে সভাপতিত্ব করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চেয়ারম্যান ডা. শেখ মহিউদ্দিন।
তিনি বলেন, আমরা মানুষের স্বাস্থ্য সেবার ব্রত নিয়ে ওষুধ উৎপাদন পরিমান ধীরে ধীরে বৃদ্ধি করছি। দেশের গন্ডি পেরিয়ে আদ্-দ্বীন ফার্মার ওষুধ বিদেশেও রপ্তানি করা হচ্ছে। এসময় আদ্-দ্বীন হাসপাতালের চিকিৎসকদের রোগীদের প্রেসক্রিপশনে অতিরিক্ত ওষুধ না লেখারও পরামর্শ দেন তিনি।
বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর অধ্যাপক ড. জামালুন্নেসা।

তিনি তার বক্তব্যে বলেন, আমাদের সুস্থ জীবন যাপনের চেষ্টা করা উচিত। সুস্থ মন এবং সুস্থ দেহের সমন্বয়ে ভারসাম্যপূর্ণ সুস্থ মানুষ হওয়া সম্ভব। তিনি আরও বলেন, সমস্ত পেশার মধ্যে ডাক্তারী এবং শিক্ষকতা হচ্ছে মহৎ পেশা। আদ্-দ্বীনের ডাক্তার এবং শিক্ষকদের তাদের পেশাদারিত্ব দিয়ে এই প্রতিষ্ঠানের দর্শনকে এগিয়ে নেবার আহবান জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অবসরপ্রাপ্ত এই শিক্ষক। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম, যশোর পুলেরহাটস্থ ৫০০ শয্যা বিশিষ্ট আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো: ইমদাদুল হক, সার্জারি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এসএম আবু আহসান, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম রিজওয়ান, এ্যানেস্থেশিয়লজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. মো: আফজাল হোসেন খান, চক্ষু বিভাগের সহকারি অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম ও এনআইসিইউ বিভাগের প্রধান সহকারি অধ্যাপক ডা. মোসা: আফরোজা জিন্নাত।

অনুষ্ঠানে আদ্-দ্বীন পরিবারের বিশেষজ্ঞ চিকিৎসক, শিক্ষক-শিক্ষিকা, ইন্টার্ন চিকিৎসক, নার্স ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাবৃন্দ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল