মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

শোলাকিয়াসহ বড় ঈদগাহে থাকছে বিশেষ নিরাপত্তা: র‌্যাবের ডিজি

রোববার, জুন ১৬, ২০২৪
শোলাকিয়াসহ বড় ঈদগাহে থাকছে বিশেষ নিরাপত্তা: র‌্যাবের ডিজি

জেলা প্রতিনিধি:
    
র‌্যাবের নতুন মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ বলেছেন, পবিত্র ঈদুল আজহার জামাত ঘিরে কোনো নিরাপত্তার হুমকি নেই। জাতীয় ঈদগাহসহ দেশের অন্যান্য ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জাতীয় ঈদগাহে ব্রিফিংয়ে র‌্যাবের মহাপরিচালক এমন তথ্য জানিয়ে বলেন, কিশোরগঞ্জের শোলাকিয়া মাঠসহ বড় বড় জামাতেও বিশেষ নিরাপত্তা থাকবে এবার। সার্বক্ষণিক প্রস্তুত থাকবে দুটি হেলিকপ্টার। এছাড়াও পশুবাহী ট্রাক, জাল টাকা, টিকিট সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

ঈদ উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক মাধ্যমে সাইবার সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর নজরদারির কথাও বলেন তিনি।

তিনি জানান,পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার তথ্য নেই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি ও সক্ষমতা রয়েছে বলেও জানান তিনি। আর কিশোরগঞ্জের শোলাকিয়া ,রংপুর ও দিনাজপুরের মতো বড় বড় মাঠে থাকবে র‌্যাবের বিশেষ নিরাপাত্তা ব্যবস্থা।

জাতীয় ঈদগাহ ময়দানে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে রোববার (১৬ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ঈদ ঘিরে আমরা যথেষ্ট সতর্ক রয়েছি, গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা-নাশকতার তথ্য নেই। তবে কোনো আশঙ্কাকে উড়িয়ে দিচ্ছি না, সবকিছু মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। আমরা সতর্ক রয়েছি। র‌্যাবের ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ দুটি হেলিকপ্টারকে প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা-হামলা প্রতিরোধ করতে র‌্যাব প্রস্তুত রয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, কোনো ধরনের হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তারপরও যদি এমন কিছু হয়ও আমরা প্রস্তুত আছি। যেকোনো ঘটনা প্রতিহত করতে র‌্যাবের প্রস্তুতি রয়েছে। র‌্যাব বর্তমানে ত্রিমাত্রিক এলিট ফোর্সে পরিণত হয়েছে। জলে-স্থলে-আকাশে আমাদের সক্ষমতা রয়েছে। নিশ্চয়তা দিচ্ছি শোলাকিয়ায় হামলার মতো এ ধরনের ঘটনা ঘটবে না।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল