মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন হাবিপ্রবি শিক্ষকদের

রোববার, জুন ৩০, ২০২৪
আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন হাবিপ্রবি শিক্ষকদের

আরমান হোসেন, হাবিপ্রবি প্রতিনিধি:

অর্থ মন্ত্রণালয়ের জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আগামীকাল পহেলা জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাবেন।

এসময় ক্লাস, পরীক্ষা সবকিছুই অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। 

রবিবার (৩০ জুন) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের ড. কুদরত-এ- খুদা একাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি ও দিনব্যাপী কর্মবিরতি পালন করে হাবিপ্রবি শিক্ষক সমিতি।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. মোস্তাফিজার রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাদেকুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। 

৩ দফা দাবি নিয়ে গত ১৩, ২৬ শে মে ও ৩ জুন মানববন্ধন, ২৫-২৭ জুন ৩ দিন অর্ধদিবস কর্মবিরতি সহ নানা শান্তিপূর্ণ কর্মসূচি করে আসলেও শিক্ষকদের দাবি দাওয়ার ব্যাপারে এখনো সরকারের পক্ষ থেকে ইতিবাচক কোনো সিদ্ধান্ত না আসায় সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছেন হাবিপ্রবি শিক্ষক সমিতি। 

কর্মসূচি চলা অবস্থায় পরীক্ষার ব্যাপারে জানতে চাইলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাদেকুর রহমান বলেন, সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আমাদেরকে কোন আশ্বাস দেওয়া হয় নাই। তাই বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সাথে একাত্মতা পোষণ করে আগামী সোমবার থেকে আমরা সর্বাত্মক কর্মবিরতিতে যাব।

তিনি আরো বলেন, ১ তারিখ থেকে সকল বিভাগের ক্লাস,পরীক্ষা বন্ধ থাকবে। কতদিন বন্ধ থাকবে জানতে চাইলে তিনি বলেন, এটা সঠিক বলা যাচ্ছে না, তবে সরকার আমাদের দাবি যতদিন না মানবে ততদিন সব বন্ধ থাকবে আর সরকার দাবি মেনে নিলে আমরা ক্লাস, পরীক্ষায় ফিরে যাব। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল